Tuesday , December 7 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / সামরিক খাতে শক্তি অব্যাহত রাখবে ইরান’

সামরিক খাতে শক্তি অব্যাহত রাখবে ইরান’

সামরিক খাতে শক্তি অব্যাহত রাখবে ইরান’

ফাইল ছবি

KBDNEWS ডেস্ক :   শত্রুদের নানামুখী তৎপরতার মুখে ইরান সামরিক খাতে আরো শক্তি অর্জনের পথ অনুসরণ অব্যাহত রাখবে বলে জানিয়েছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর এক নেতা। ইরানের বিরুদ্ধে শত্রুরা কোনোরকম দুঃসাহস দেখালে তাদেরকে এজন্য অনুতপ্ত হতে হবে বলেও হুশিয়ার করেছেন তিনি। ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদে বলেন, শত্রুর যেকোনো ভুল পদক্ষেপের কঠোর জবাব দেওয়া হবে তা যেকোনো দেশ বা গোষ্ঠীই হোক না কেন।

সোমবার তেহরানে নিযুক্ত বিভিন্ন দেশের সামরিক অ্যাটাচেদের সঙ্গে এক বৈঠকে এসব কথা বলেন তিনি। জেনারেল হাজিজাদে বলেন, যুক্তরাষ্ট্রের কাছ থেকে হতাশ হয়ে কিছু দেশ ইসরাইলের কাছে সমর্থন চাইছে এবং তারা মনে করছে ইসরাইল তাদের নিরাপত্তা নিশ্চিত করবে যা সম্পূর্ণ ভুল ধারণা। ইসরাইল নিজেই এখন তার নিরাপত্তা দিতে পারছে না।

তিনি বলেন, এ অবস্থায় যদি কোনো সরকার বা জাতি মধ্যপ্রাচ্যে চলমান চার দশকের নিরাপত্তাহীনতা ও ব্যাপকভাবে ছড়িয়ে পড়া যুদ্ধের অবসান চায় তাহলে তাদেরকে স্থানীয়, অভ্যন্তরীণ ও আঞ্চলিক নিরাপত্তা জোরদার করতে হবে।

এদিকে ইরান ও রাশিয়া নিজেদের মধ্যে সম্পর্ক আরও গভীর করার পরিকল্পনা করছে বলে ইরানের তাসনিম নিউজ জানিয়েছে। খবরে বলা হয়, ইরান ও রাশিয়ার জ্যেষ্ঠ আইনপ্রণেতারা দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কের পথ সুগমে সংসদীয় পর্যায়ে যোগাযোগ বাড়াতে আলোচনা করেছেন।

সামরিক খাতে শক্তি অব্যাহত রাখবে ইরান’

রাশিয়ান রাষ্ট্রীয় দুমার চেয়ারম্যান ভয়াচেস্লাভ ভিক্টরোভিচ ভোলোদিনের সঙ্গে সোমবার ইরানের সংসদের স্পিকার মুহাম্মদ বাকের কালিবাফ টেলিফোনে আলাপ করেন। আলাপে কালিবাফ দুই দেশের ইকোনমিক কমিশনসহ যৌথ সংসদীয় কমিশনের মধ্যে বৈঠক আয়োজনের প্রয়োজনীয়তার বিষয়ে জোর দেন।তিনি রাশিয়ার সঙ্গে অর্থনৈতিক ও বাণিজ্যিক সহযোগিতার জন্য ইরানের পার্লামেন্টের সমর্থনও প্রকাশ করেন

 

Check Also

ওমরাহ ছাড়াই কাবা শরীফ তাওয়াফ :বাদশাহ সালমান

ওমরাহ ছাড়াই কাবা শরীফ তাওয়াফ :বাদশাহ সালমান

Kbdnews  ডেস্ক:  ওমরাহ পালন না করলেও পবিত্র কাবা শরীফ তাওয়াফ বা প্রদক্ষিণ করার অনুমতি দিয়েছেন পবিত্র দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *