Thursday , October 21 2021
Breaking News
Home / মেহেরপুর / গাংনীতে করোনা প্রতিষেধক ভ্যাকসিন দিতে উপচে পড়া ভীড়

গাংনীতে করোনা প্রতিষেধক ভ্যাকসিন দিতে উপচে পড়া ভীড়

Meherpur_Gangni_Corona_Vaccine[1] গাংনীতে করোনা প্রতিষেধক ভ্যাকসিন
মেহেরপুর জেলা প্রতিনিধি ঃ দীর্ঘ লাইন দেখে মনে হচ্ছে এটা কোন ভোট সেন্টার। ছবি দেখে প্রথমত তাই মনে হলেও আসলে আপনাদের ধারণা ভুল। কারন উপজেলার প্রত্যন্ত অঞ্চল হতে মোবাইল ফোনে ম্যাসেজ পেয়ে ৫ শতাধিক নারী পুরুষ এখানে প্রতিদিন ভ্যাকসিন দিতে আসছে। মেহেরপুরের গাংনীতে কোভিড-১৯ করোনা প্রতিষেধক ভ্যাকসিন দিতে উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রথম দিকে ভ্যাকসিন দিতে আগ্রহ কম দেখা গেলেও বর্তমানে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন (টিকা) নিতে দেখা গেছে। উপজেলা পর্যায়ে টিকা কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে হওয়ার কথা থাকলেও খোলা মেলা জায়গার অভাবে উপজেলা পরিষদ অডিটোরিয়াম ও উপজেলা সাব রেজিষ্টার অফিসের একাংশে টিকা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। ভাদ্র মাসের অসহনীয় গরম ও রৌদ্র উপেক্ষা করে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে কিছুটা কষ্ট অনুভব হলেও টিকা দিতে পেরে আনন্দ পেয়ে বাড়ি ফিরছেন। এটা যেন উৎসবে পরিণত হয়েছে। টিকা গ্রহনে কিছুটা ভয় থাকলেও সেটা এখন আর নেই।
টিকা দান কেন্দ্রের দায়িত্বশীল কর্মকর্তা( ই পি আই টেকনিশিয়ান) আব্দুর রশীদ জানান, এপর্যন্ত ১ম ডোজ টিকা দেয়া হয়েছে ৪৩ হাজারের অধিক। অন্যদিকে ২য় ডোজ দেয়া হয়েছে প্রায় ১৫ হাজার ব্যক্তিকে। একনাগাড়ে দেড় মাস যাবত করোনা টিকা দান কর্মসূচি অব্যাহত রয়েছে। গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সার্বিক তত্বাবধানে উপজেলা স্বাস্থ্য সহকারী ,স্বাস্থ্য কর্মী, পরিবার কল্যাণ সহকারী ও নার্স বৃন্দ নিরলস পরিশ্রম করে আবেদনকৃত লোকজনকে পর্যায়ক্রমে টিকা দান করা হচ্ছে।
সরেজমিন ঘুওে দেখা গেছে, উপজেলার বিভিন্ন গ্রাম থেকে, দুরদুরান্তর থেকে লোকজন মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল,অটোবাইক, ইজি বাইক ,নসিমন, করিমন, ভ্যান,আলগামনযোগে টিকা কেন্দ্রে আসছে। কেন্দ্রে যুবক-যুবতী ছাড়াও বৃদ্ধ-বৃদ্ধারা বিশেস করে মহিলারা বেশীসংখ্যক আসছে।

 

Check Also

গাংনীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন উপলক্ষে বিশাল র‌্যালি অনুষ্ঠিত

গাংনীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন উপলক্ষে বিশাল র‌্যালি অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম  :  গাংনীতে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) পালন উপলক্ষে বিশাল র‌্যালি ও আলোচনা সভা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *