Sunday , June 20 2021
Breaking News
Home / খবর / সারা দেশে শেখ হাসিনা কৃষক ছাউনী নির্মাণ করা হবে। গাংনীতে কৃষক ছাউনী উদ্বোধন কালে ত্রাণ প্রতিমন্ত্রী ডা,এনামুর রহমান

সারা দেশে শেখ হাসিনা কৃষক ছাউনী নির্মাণ করা হবে। গাংনীতে কৃষক ছাউনী উদ্বোধন কালে ত্রাণ প্রতিমন্ত্রী ডা,এনামুর রহমান

কৃষক ছাউনী নির্মাণ Gangni Farmer Shed
আমিরুল ইসলাম অল্ডাম  ঃ সারা দেশে শেখ হাসিনা কৃষক ছাউনি নির্মানে প্রকল্প বাসত্মবায়ন করা হবে। জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশ আজ এগিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন উন্নয়নের অন্যতম উন্নয়ন হচ্ছে কৃষির উন্নয়ন। আওয়ামীলীগ সরকার কৃষি বান্ধব সরকার। প্রধান মন্ত্রী শেখ হাসিনা কৃষকদেও বিভিন্ন প্রকল্পে প্রণোদনা ও ভর্তুকির মাধ্যমে কৃষিকে এগিয়ে নিচ্ছে। দেশের সব ধরণের দুর্যোগকে কাটিয়ে প্রধানমন্ত্রীর চেষ্টায় সকল উন্নয়নের গাড়ি এখন যাত্রা শুরম্ন করেছে। গাড়ি গনত্মব্যস’লে পৌছাতে আর বেশী সময় লাগবে না।
সোমবার বিকেলে মেহেরপুরের গাংনী উপজেলার কোদাইল কাটি পশ্চিমপাড়া মাঠে শেক হাসিনা কৃষক ছাউনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন দুর্যোগ ব্যবস’াপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান (এমপি) । প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, কৃষক ছাউনীর মত এরকম উদ্যোগ হাতে নেয়া হবে। এবং কৃষকদেও পাশে দাঁড়াতে সারা দেশে কৃষক ছাউনী ছড়িয়ে দেয়া হবে। প্রতি বছর বর্ষা মৌসুমে বজ্রপাতের কারণে ৩-৪ হাজার মানুষ মারা যায়। এর মধ্যে কৃষকের সংখ্যাই বেশী। তাই শেখ হাসিনা কৃষক ছাউনী নির্মাণ করতে পারলে বজ্রপাত ও শিলাবৃষ্টি সহ বিভিন্ন দুর্যোগ থেকে রড়্গা পাওয়া যাবে। মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন শেখ হ্‌াসিনা কৃষক ছাউনীর আবিস্কারক বলে আমি মনে করি। তাই তার এই নির্বাচনী এলাকায় কৃষকদের সুবিধার্থে আরো ১০ টি শেক হাসিনা কৃষক ছাউনী নির্মাণের জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
গাংনীর মাটি কৃষকদের ঘাটি। তাই গাংনীর উন্নয়নে পাশে আছি এবং সব সময় পাশে থাকবো। গাংনীর কৃষি এবং শেক হাসিনা কৃষক ছাউনীর মত এরকম উদ্যোগ বিশ্বের কাছে তুলে ধরতে সাংবাদিকদেও সহযোগিতা করছি। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপুর-২ গাংনী আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, গাংনী পৌরসভার মেয়র ও আওয়ামীলীগ নেতা আহম্মেদ আলী, গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান, এমপি খোকনের সহধর্মিনী ও যুব মহিলালীগের নেত্রী লাইলা আরজুমান বানু শিলা মেহেরপুর জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা লিয়াকত হোসেন, গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবউদ্দীন আহমেদ,গাংনী উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা (পিআইও) নিরঞ্জন চক্রবর্তী,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরম্নজ্জামান মাষ্টার, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ,বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মনিরম্নজ্জামান আতু, আওয়ামীলীগ নেতা আবুল হাশেম, সেচ্ছাসেবকলীগ নেতা আবুল বাসারসহ বিভিন্ন শ্রেণি পেশার রাজনৈতিক নেতৃবর্গ।

আমিরুল ইসলাম অল্ডাম
মেহেরপুর
তাং-১৮-০৫-২০২১ ইং

Check Also

মেহেরপুরের গাংনীতে বিদ্যুত স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

মেহেরপুরের গাংনীতে বিদ্যুত স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রাধাগোবিন্দপুর ধলা গ্রামে বিদ্যুত স্পৃষ্ট হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *