Monday , May 10 2021
Breaking News
Home / খবর / গাংনীতে বন্দোবস্তকৃত জমিতে জোরপূর্বক ঘর তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয়পক্ষের মহিলাসহ আহত ১৫

গাংনীতে বন্দোবস্তকৃত জমিতে জোরপূর্বক ঘর তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয়পক্ষের মহিলাসহ আহত ১৫

 

Land AsultLand Asul....Land Asultগাংনীতে বন্দোবস্তকৃত জমিতে

আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনী উপজেলার জালসুকা গ্রামে বন্দোবস্ত কৃত জমিতে জোরপূর্বক পাকা দালাল তোলাকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পড়্গের মহিলাসহ ১৫ জন গুরুতর জখম হয়েছে।আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার দিকে জালসুকা বালিপাড়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ও পরে কয়েকজনকে মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
সংঘর্ষে উভয়পক্ষের আহতরা হলেন , জালসুকা বালিপাড়া গ্রামের মৃত নবীছদ্দীনের ছেলে আব্দুর রহমান (৬২),আজিমদ্দীনের ছেলে মসলেম আলী (৬৫),মসলেমের ছেলে মহসিন আলী(৪৮), শাহজাহান আলী (৪৫),গোলাম হোসেন (৩৭),মসলেমের স্ত্রী আনোয়ারা খাতুন (৫৫), গোলাম রসুলের স্ত্রী নার্গিস খাতুন (২৮) অন্যদিকে জমি দখলকারী মৃত কফিলউদ্দীনের ছেলে আহমেদ আলী (৭০), মনিরম্নদ্দীনের ছেলে আসাদুল ইসলাম (৫৫), রম্নহুল আমিন (৩০), আসাদুলের ছেলে রিপন (২৬), আনারুলের স্ত্রী সাগরা খাতুন (৩০), রম্নহুল আমিনের ছেলে রাকিবুল ইসলাম(২০)।
স’ানীয়রা জানান, দীর্ঘ ৪০ বছর যাবৎ বাড়ির পার্শ্বে মাত্র ৫ পয়েন্ট খাস জমি নিয়ে বিরোধ চলে আসছিল তাদের মধ্যে। উক্ত জমি আব্দুর রহমান সরকারের নিকট থেকে বন্দোবস্ত নেয়।তার জমি জমা সংক্রানত্ম সমসত্ম কাগজ পত্র থাকলেও আহমেদ আলী গ্রামের একটি দালাল চক্রকে ম্যানেজ করে উক্ত জমি দখলে নিতে আজ বৃহস্পতিবার ভোর বেলায় একাধিক রাজমিস্ত্রী নিয়ে জোরপূর্বক পাকাঘর করতে যায়। আহত মহসিন আলী আরও জানান, গ্রামের আসাদুল ,আনারুল ও জহরুলের ইন্ধনে ভাড়াটে লোকজন নিয়ে এসে জমি দখল নিতে চায়। এসময় দুপড়্গের মধ্যে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার একপর্যায়ে দেশীয় অস্ত্র লোহার রড,লাঠি, ফলা, হাসুয়া নিয়ে সংঘর্ষ বাঁধে। আহত গোলাম হোসেন জানান,সংঘর্ষে ভাড়াটে হিসাবে জিনারম্নল ইসলাম, মিনারম্নল ,আসাদুল ,জসীম, আনারম্নল, জহুরম্নল , রিপন ও টুকু অংশ নেয় । সংঘর্ষে উভয়পড়্গের মহিলাসহ ১৫ জন আহত হয়। আহতদের উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেয়া হয়। পরে গুরম্নতর জখম আসাদুল ও সাগরার অবস’া গুরম্নতর হলে তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।
এব্যাপারে গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস’লে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের গাংনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।এখনও কোন পড়্গ অভিযোগ করে নাই। অভিযোগ পেলে তদনত্ম করে ব্যবস’া নেয়া হবে।

Check Also

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

খবর বিজ্ঞপ্তিঃ বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো” মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরা ডিবি পুলিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *