Sunday , May 16 2021
Home / খবর / দৈনিক জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ আর নেই

দৈনিক জনকণ্ঠ সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদ আর নেই

janokonto

স্টাফ রিপোর্টার : দৈনিক জনকণ্ঠের সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার ভোর সাড়ে পাঁচটায় রাজধানীর ক্যান্টনম্যান্টের নিজ বাসায় অসুস্থতা বোধ করলে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যু হয়েছে তার।

তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।
জনকণ্ঠের এক্সিকিউটিভ ডিরেক্টর তোফায়েল আহমেদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার কোনো শারীরিক জটিলতা ছিল না। আগের দিনও অফিস করেছেন।
এদিকে সোমবার বাদ জোহর সেনানিবাসের আল্লাহু মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জনকণ্ঠের সহকারী মহাব্যবস্থাপক (প্রশাসন) জাহাঙ্গীর আলম। তিনি বলেন, তার বড় ছেলে এ মুহূর্তে দেশের বাইরে রয়েছেন। দাফনের বিষয়ে প্রথম জানাজা শেষে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেয়া হবে।

পারিবারিক সূত্র জানায়, আতিকউল্লাহ খান মাসুদকে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে। আতিকউল্লাহ খান মাসুদ গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তার সম্পাদনায় ১৯৯৩ সালে দৈনিক জনকণ্ঠ প্রকাশিত হয়। একসঙ্গে দেশের বিভিন্ন জেলা পত্রিকা ছাপানোর উদ্যোগ নেন আতিকউল্লাহ খান মাসুদ। যার ফলে দ্রুতই পাঠকপ্রিয়তা লাভ করে জনকণ্ঠ। তবে পরবর্তীতে সে ব্যবস্থা আর চলমান থাকেনি। বীর মুক্তিযোদ্ধা আতিকউল্লাহ খান মাসুদ ১৯৫১ সালের ২৯ আগস্ট মুন্সীগঞ্জ জেলার মেদিনী মন্ডল গ্রামের সম্ভ্রান্ত খান পরিবারে জন্মগ্রহণ করেন। মুক্তিযুদ্ধে তরুণ আতিকউল্লাহ খান মাসুদ ২ নম্বর সেক্টরে যুদ্ধ করেছেন। বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন প্রেস উইং জানায়, শোক বার্তায় রাষ্ট্রপতি মরহুম আতিকউল্লাহ খান মাসুদের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, শোক বার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়াও শোক প্রকাশ করেছেন বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, বিভিন্ন সংস্থার প্রধান ও রাজনৈতিক এবং সাংগঠনিক নেতারা।

 

Check Also

মসজিদে ঈদের জামাত

মোঃ আব্দুল মজিদ   : আজ শুক্রবার ঈদ-উল-ফিতর। সকল মানুষ আজ মসজিদে ঈদের জামাত আদায় করেছেন। মহল্লায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *