Monday , May 10 2021
Breaking News
Home / খবর / ঝিনাইদহে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১০ আহত ৩৫

ঝিনাইদহে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১০ আহত ৩৫

janidoh aksedant

ঝিনাইদহ প্রতিনিধি :   ঝিনাইদহের কালীগঞ্জে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৩৫ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ উপজেলার বারোবাজার এলাকার একটি পেট্রোল পাম্পের কাছে এই দুর্ঘটনা ঘটে। আহতদের যশোর ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বুধবার জে কে পরিবহণের একটি বাসযাত্রী বাস নিয়ে কুষ্টিয়ার দিকে যাচ্ছিল। বাসটি বারোবাজার পার হয়ে আমজাদ আলী ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে রাস্তার ওপর থাকা যাত্রীকে বাঁচাতে গিয়ে ব্রেক করে। এতে বাসটি উল্টে রাস্তার ওপরে পড়ে যায়। এসময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক বাসের মাঝামাঝি স্থানে সজোরে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর আড়াআড়ি হয়ে উল্টে পড়ে এবং ঘটনাস্থলেই ১০ জন প্রাণ হারান। ঘটনাস্থলে উপস্থিত এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি রাস্তার পাশে ধান ক্ষেতে কাজ করছিলাম। এ সময় রাস্তা পার হচ্ছিলেন এক ব্যক্তি। এ সময় দ্রুতগতিতে আসা যাত্রীবাহী বাসটি তাকে বাঁচাতে গিয়ে ব্রেক করে। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বিকট শব্দে রাস্তার ওপরে আড়াআড়িভাবে উল্টে পড়ে। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির ট্রাক বাসের মাঝামাঝি ধাক্কা মারে। এতে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এসময় ট্রাকটি পালিয়ে যেতে সক্ষম হয়।
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি কামাল হোসেন নামে বাসের এক বাসযাত্রী বলেন, আমি যশোর শহরের চাঁচড়া মোড় থেকে বাসে উঠি। বাসটি বেপরোয়াভাবে চলছিল। সড়কের বারোবাজার শহর পার হয়ে কিছু দূর আসতেই একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এরপরই বাসটি উল্টে পড়ে। এরপর কী হয়েছে আমি আর বলতে পারব না।

ঘটনাস্থলে উপস্থিত গণমাধ্যমকর্মী বেলাল হোসেন বিজয় বলেন, দুর্ঘটনার ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছাই। বাসটি রাস্তার ওপর আড়াআড়িভাবে পড়ে ছিল। বাসের ভেতর আটকাপড়া আহত যাত্রীরা বের হওয়ার জন্য চিৎকার করছিলেন। হতাহতদের রক্তে রাস্তা তখন লাল হয়ে যায়।

কালীগঞ্জ দমকল বাহিনীর স্টেশন অফিসার মামুনুর রশিদ জানান, আমরা ঘটনাস্থলে পৌঁছে দেখি বাসটি (ঢাকা মেট্রো গ-১১০২১৪) রাস্তার ওপর উল্টে পড়ে আছে। দমকল বাহিনী ও পাশের গ্রামের মানুষেরা উদ্ধার অভিযানে অংশ নেন। সেখান থেকে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া আহতদের যশোর ও কালীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। বাসটি উল্টে যাওয়ার কারণে প্রায় দেড় ঘণ্টা যশোর-কালীগঞ্জ সড়কে বাস চলাচল বন্ধ ছিল।

কালীগঞ্জ থানার ওসি মাহফুজুর রহমান মিয়া জানান, গতকাল বুধবার বিকালে যশোর-কালীগঞ্জ সড়কের বারোবাজার তেল পাম্পের কাছে এমকে পরিবহণের বাসটি পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকটি ধাক্কা দিলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই ১০ জন নিহত ও ৩৫ জন আহত হন।

খবর পেয়ে ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য শফিকুল আজম খান চঞ্চল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধার কাজের খোঁজখবর নেন। বিকেল ৪টার দিকে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

Check Also

বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত “ বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত করোনাভাইরাস সংক্রমণের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) নিয়ে। ভারতকে তছনছ করে ইউরোপে পাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *