Monday , May 10 2021
Breaking News
Home / খবর / গাংনীর গাঁড়াবাড়ীয়াতে জমির সীমানা নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ স্কুল পড়-য়া ছাত্রীসহ ৪ জন রক্তাক্ত জখম: হাসপাতালে ভর্তি

গাংনীর গাঁড়াবাড়ীয়াতে জমির সীমানা নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ স্কুল পড়-য়া ছাত্রীসহ ৪ জন রক্তাক্ত জখম: হাসপাতালে ভর্তি

Gangni Asult Harunor Roshid গাংনীর গাঁড়াবাড়ীয়াতে জমির সীমানা নিয়ে

আমিরুল ইসলাম অল্ডাম  : মেহেরপুরের গাংনীর পলস্নী গাঁড়াবাড়ীয়া গ্রামে জমির সীমানা বেড়া দেয়াকে কেন্দ্র করে রক্তড়্গয়ী সংঘর্ষে স্কুল পড়-য়া ছাত্রীসহ ৪ জন রক্তাক্ত জখম হয়ে বর্তমানে গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সে চিকিৎসাধীন রয়েছে। লাঠিসোটা ও ধারালো অস্ত্র দেখিয়ে পূর্ব পরিকল্পিতভাবে জমি জবরদখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। জমি সংক্রানত্ম বিরোধের জের ধরে উপজেলার গাড়াবাড়ীয়া (হাটপাড়া) গ্রামে প্রতিপড়্গ মৃত বদরউদ্দীনের ছেলে আজমত, হ্যাবা ছেলে শফিকুল, হকছদ্দীনের ছেলে উম্মত আলী, শাহীনের ছেলে অনত্মর, ইন্নাছের ছেলে সোহরাব জমি জবর দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছ্ে‌ ।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গাড়াবাড়ীয়া গ্রামের হাট পাড়ায় ক্রয় সূত্রে ছকিনা খাতুন সাড়ে ৩ শতক জমির মালিক্‌। সে পাশ্র্‌্ববর্তী জমির মালিককে অবহিত না করে জোরপূর্বক সীমানা বেড়া দিচ্ছিলেন।পার্শ্ব আইলের জমির মালিক হারম্নণর রশীদ (৭৫) জমিতে বেড়া দিতে নিষেধ করলে ছকিনা খাতুন প্রথমতঃ অকথ্য ভাষায় গালিগ্‌ালাজ করে। কথা কাটাকাটির এক পর্যায়ে পূর্ব পরিকল্পিতভাবে লাঠি সোটা, ধারালো অস্ত্র, হাতুড়ি, লোহার রড, রামদা নিয়ে ঘাটপাড়ার হারম্নণর রশীদের উপর হামলা চালালে তার ছেলে আবু তালেব ((৪৫) ঠেকাতে আসলে তাকেও কুপিয়ে জখম করে। খবর পেয়ে বিশারতের স্কুল পড়-য়া মেয়ে সুবর্ণা (১৬) চাচাকে রড়্গা করতে গেলে তাকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এসময় সুবর্ণার মা পারম্নলা খাতুন এগিয়ে আসলে তাকেও বেধড়ক মারপিট করে এবং তার কাছে থাকা নগদ ৭ হাজার টাকা, গলার সোনার চেইন, কানের দুল আইফোন ছিনিয়ে নেয়।
আহত সুবর্নার বাবা বিশারত আলী জানান, সংঘর্ষে মোসত্মফার ছেলে বিপস্নব, কেরামতের ছেলে বাদল, মখলেছের ছেলে আসাদ, হ্যাবার ছেলে সুজন ও জড়িত ছিল। আমার স্কুলপড়-য়া মেয়েকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে।আমার মেয়ের গলা থেকে চেইন, সোনার দুল ও দামী আইফোন ছিনিয়ে নিয়েছ্‌ে। আমি এর উপযুক্ত বিচার চাই। সরেজমিনে ঘুরে জানা গেছে, জমির পরিমান সাড়ে ৩ শতাংশ নালিশী জমি । মালিকানা সূত্রে জমি যথারীতি হারম্নণ অর রশীদ ভোগদখল করে আসছিলেন।
এনিয়ে মকলেছের স্ত্রী ছকিনা জানান, আমি গাড়াবাড়ীয়া হাটপাড়ায় অনেক কষ্ট করে সাড়ে ৩ কাঠা জমি ক্রয় করেছি। গত শুক্রবার সন্ধ্যায় আমি জমির সীমানাতে বেড়া দিতে গেলে আমাকে বাধা দেয় এবং বেড়া তুলে দেয়। এখবর আমার পরিবারকে জানালে তারা সংষর্ষে জড়িয়ে পড়ে। প্রতিপড়্গরা আমাকেও মারপিট করেছে।আমরা গাংনী থানায় মামলার প্রস’তি নিচ্ছি।
এব্যাপারে গাংনী থানার ওসি তদনত্ম সাজেদুল ইসলাম জানান, গাড়াবাড়ীয়া গ্রামের উভয় পড়্গ থেকে লিখিত অভিযোগ পেয়েছি।শৃং্‌খলা রড়্গায় আমরা পুলিশ পাঠিয়েছি।সরেজমিনে তদনত্ম সাপেড়্গে বিসত্মারিত জানা যাবে।

 

Check Also

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

খবর বিজ্ঞপ্তিঃ বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো” মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরা ডিবি পুলিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *