Monday , December 6 2021
Home / খবর / গাংনীতে পারিবারিক বিরোধের জের ধরে প্রবাসীর বাড়ির ভিতরের গাছ কর্তন। গাছের সাথে এ কেমন সত্রু তা

গাংনীতে পারিবারিক বিরোধের জের ধরে প্রবাসীর বাড়ির ভিতরের গাছ কর্তন। গাছের সাথে এ কেমন সত্রু তা

gangni pic1 গাংনীতে পারিবারিক বিরোধের জের
আমিরুল ইসলাম অল্ডাম :   মেহেরপুরের গাংনীতে পারিবারিক বিরোধের জের ধও পে্রবাসীর বাড়ির ভিতরের নানা ফলজ গাছ কর্তন করেছে ভাই-ভাতিজিরা।গাছের সাথে এ কেমন শত্রম্নতা ! এরকম ঘটনা ঘটেছে গাংনী উপজেলার বালিয়াঘাট পুকুর পাড়া গ্রামে। এ নিয়ে দু’পরিবারের মধ্যে চলছে মন কষাকষি। ঘটনার জের ধরে বড় ধরনের রক্তড়্গয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াঘাট গ্রামের মিনারম্নল ইসলাম বর্তমানে প্রবাস (সৌদি আরব) জীবন যাপন করছেন। বিদেশ থাকার কারনে বিভিন্ন সময় হিংসাবশতঃ মিনারম্নলের বড় ভাই কাবের আলী ও তার ছেলে সাইদুর রহমান, রায়হান আলী ও আশিকুজ্জামান নানা অযুহাতে মিনারম্নলের স্ত্রী রম্নমিয়া খাতুনের সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়া ঝাটি করে ও অকথ্য ভাষায় গালিগালাজ দিয়ে থাকে।
ডমনারম্নল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের জানান, আমি এই অত্যাচারের বিচার চাই।
প্রতিবেশীরা জানায়, কিছুদিন আগে বাঁশ ঝাড়ে বাঁশ কাটাকে কেন্দ্র করে কথাকাটি হয়। এরই বদলা নিতে রম্নমিয়া বাড়ির সাথে লাগানো কুমড়া গাছ কেটে দেয়। এরই জের ধরে ঘটনা তীব্র হতে থাকে। গত রবিবার বিকেলে উভয় পরিবারের মধ্যে তুমুল ঝড়গাঝাটি হয়।এসময় রম্নমিয়াকে প্রাণনাশের হুমকি দিয়ে সে প্রাণ ভয়ে হাড়াভাঙ্গা বাবার বাড়ি চলে যায়। ঐ দিনই দিবাগত রাতে আক্রোশবশতঃ কাবেরের ছেলে রাইহান ও আশিক প্রাচীর বেষ্টিত বাড়িতে প্রবেশ কওে ফলজ গাছ আম, পেয়ারা, কুল , আমড়া, বেশ, ইত্যাদি একাধিক গাছ কর্তন করে। সকালে খবর পেয়ে রম্নমিয়া বাড়িতে এসে দেখেতে পায় বাড়িতে অনধিকার প্রবেশ করে গাছগুলি কেটে দিয়েছ্ে‌।
অভিযোগের প্রেড়্গিতে সরেজমিনে গেলে কাবেরের ছেলেরা গাছ কর্তন করেছে বলে স্বীকারোক্তি দেয়।
ঘটনার বিবরণ দিয়ে মিনারম্নলের চাচা সাইফুল ইসলাম জানান, ঘটনা নিয়ে গত সোমবার রাতে পারিবারিকভাবে বসে মিমাংসা করা হয়েছে। গাছের ড়্গতিপূরণ দেয়া হবে। এবং গাছ লাগিয়ে দেয়া হবে। এটা নিয়ে আর কোন বিরোধ নেই। মিমাংসার সময় স’ানীয় মেম্বর আসাদুল ইসলাম উপসি’ত ছিলেন।
এব্যপারে গাংনী থানা অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, আমি লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

আমিরুল ইসলাম অল্ডাম
মেহেরপুর

Check Also

সাগরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

সাগরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

ঘূর্ণিঝড় কেন্দ্রস্থলের কাছে সাগর উত্তাল থাকায় দেশের সমুদ্র বন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারি সতর্কসঙ্কেত দেখাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *