Monday , May 10 2021
Breaking News
Home / বাংলাদেশ / জেঁকে বসেছে শীত

জেঁকে বসেছে শীত

site

দেশের উত্তর জনপদের বিভিন্ন এলাকায় মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে অবস্থা আরও তিন থেকে চার দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর

রবিবার রাজশাহীতে দেশের সর্বনিম্ন ৭.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, ডিসেম্বরের শেষভাগে উত্তরাঞ্চলে এরকম টানা শৈত্যপ্রবাহ কোথাও না কোথাও থাকেই। উত্তরের হিমেল হাওয়া আর কুয়াশার চাদরে এমন আবহাওয়া ব্যতিক্রম নয়।

তিনি জানান, দেশের বিভিন্ন জায়গায় তাপমাত্রা বাড়ছে। তবে রংপুর বিভাগসহ গোপালগঞ্জ, রাজশাহী, ঈশ্বরদী, বদলগাছী, যশোর, চুয়াডাঙ্গা, কুমারখালী ও শ্রীমঙ্গল অঞ্চলের ওপর দিয়ে বয়ে চলা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রাবহ আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে।খুলনার কপিলমুনি, পাইকগাছা, হরিঢালী,গদাইপুরসহ দক্ষিণাঞ্চল,সাতক্ষীরায় ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় যবুতবু হয়ে দিন কাটাচ্ছে সাধারণ মানুষ। সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত ঠাণ্ডা প্রভাব বেশি দেখা যায়। এতে করে জেলার শ্রমজীবী মানুষেরা আছেন নিদারুণ কষ্টে।সোমবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।

 

Check Also

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো

বেনাপোল স্থলবন্দর ভারতের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *