Sunday , May 16 2021
Home / মেহেরপুর / গাংনীতে সারা দেশের ন্যায় হেল্‌থ এ্যাসিস্ট্যান্টদের ৩য় দিনের মত কর্মবিরতি চলছে।

গাংনীতে সারা দেশের ন্যায় হেল্‌থ এ্যাসিস্ট্যান্টদের ৩য় দিনের মত কর্মবিরতি চলছে।

আমিরুল ইসলাম অল্ডাম
BHAA Kormobiroti....BHAA Kormobiroti

আমিরুল ইসলাম অল্ডাম:  মেহেরপুরের গাংনীতে সারা দেশের ন্যায় বেতন বৈষম্য নিরসনের দাবিতে বাংলাদেশ হেল্‌থ এ্যসিস্ট্যান্টদের ৩য় দিনের মত কর্মবিরতি চলছে। আজ রবিবার সকাল ১০ টা থেকে গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্স চত্বরে স্বাস’্য পরিদর্শক, সহকারী স্বাস’্য পরিদর্শক ও স্বাস’্য সহকারীদের অংশ গ্রহনে কর্মবিরতি চলমান রয়েছে। গাংনী উপজেলার ৪৫ জন স্টাফ নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে এই কর্মবিরতি কর্মসূচির ঘোষনা দিয়েছেন। তাদের দাবি ,নিয়োগবিধি সংশোধন করে পর্যায়ক্রমে স্বাস’্য পরিদর্শক, সহকারী স্বাস’্য পরিদর্শক ও স্বাস’্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীতকরণ।
বাংলাদেশ হেল্‌থ এ্যসিস্ট্যান্ট ্‌এ্যাসোসিয়েশনের গাংনী উপজেলা শাখার সভাপতি আলফাজ হোসেন ও সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান, মাননীয় প্রধান মন্ত্রী ১৯৯৮ ইং সালের ঘোষনা, ২০১৮ সালে মাননীয় স্বাস’্য মন্ত্রীর ঘোষনা এমনকি ২০২০ সালের ফেব্রয়ারি মাসে মাননীয় স্বাস’্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রম্নতি থাকা সত্ত্বেও অদ্যাবধি তা বাসত্মবায়ন হয়নি।
কর্মবিরতির নেতৃত্বে থাকা বাংলাদেশ হেল্‌থ এ্যসিস্ট্যান্ট এ্যাসোসিয়েশনের গাংনী উপজেলা শাখার সদস্য আলাউদ্দীন, আবু জেহাদ, আদম আলী, আব্দুল হান্নান (এইচ আই) নাজমুল হক (এ এইচ আই)আশরাফুল হক (এ এইচআই) জানান,আমরা ৪৫ জন স্বাস’্যকর্মী আগামী ৫ ডিসেম্বর থেকে শুরুহতে যাওয়া হাম রুবেলা ক্যাম্পেইন কার্যক্রম থেকেও তারা বিরত থাকবে। এছাড়া টিকা দান কেন্দ্রের টিকা দান কার্যক্রম বনধ থাকায় দেশের শিশু ও নারী রা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রয়েছে।

 

Check Also

ঈদ উৎসবে মাংশের ধুম

ঈদ উৎসবে মাংশের ধুম

আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। মুসলমানদের দু’টি আনন্দের দিনের মধ্যে একটি অন্যতম আনন্দের দিন। এইদিনে সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *