Wednesday , July 28 2021
Breaking News
Home / মেহেরপুর / গাংনীতে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাংনীতে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

গাংনীতে কমিউনিটি পুলিশিং
আমিরুল ইসলাম অল্ডাম : ‘ মুজিববর্ষের মূলমন্ত্র, কমিউিনিটি পুলিশিং সর্বত্র’এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে -২০২০ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পুলিশী সেবা পেতে গণ-সচেতনতা বৃদ্ধির লড়্গ্যে শনিবার বিকাল ৩ টার সময় গাংনী থানা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে ও গাংনী থানা পুলিশের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে। বিকাল ৪টার সময় থানা চত্বর থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান এম,এ খালেক ও অফিসার ইনচার্জ (ওসি) ওবাইদুর রহমানের নেতৃত্বে বিশাল ব্যানার সম্বলিত বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরে থানা সড়ক প্রদক্ষিণ শেষে গাংনী থানা ক্যাম্পাসে এসে র‌্যালি শেষ হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়।
র‌্যালি শেষে আলোচনা অনুষ্ঠানে গাংনী থানার অফিসার ইনচাজর্ (ওসি) ওবাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করলেও বিশেষ কারনে মেহেরপুর পুলিশ সুপার এসএম মুরাদ আলী অনুষ্ঠানে থাকতে পারেননি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থী’ত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মেহেরপুর জেলা আ,লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এম,এ খালেক। গাংনী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোস্স্তোফা। এসময় কমিউনিটি পুলিশিং কমিটির কার্যকরী কমিটির আহ্বায়ক ও সাবেক উপজেলার পরিষদ চেয়ারম্যান একেএম শফিকুল আলম, বামন্দী ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এবং পুলিীশং কমিটির উপদেষ্টা কমিটির সদস্য শহিদুল ইসলাম বিশ্বাস। এছাড়াও বক্তব্য রাখেন,গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা ইসমাইল হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, গাংনী থানার অফিসার ইনচাজর্ (ওসি) ওবাইদুর রহমান।
বক্তারা বলেন, ‘জনতাই পুলিশ পুলিশই জনতা’ কমিউনিটি পুলিশিংএর এই শ্লোগান যথার্থ ও সময়োপযোগী বলে মনে হয়েছ্‌ে।বাংলাদেশ পুলিশ দেশের অভ্যনত্মরীণ নিরাপত্তা, শান্তি-শৃংখলা রড়্গা, অপরাধ নিয়ন্ত্রণ ও মানবাধিকার সমুন্নত রাখতে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। পুলিশের একার পড়্গে আইনশৃংখলা রড়্গা করা সম্ভব হয় না। তারপরেও সাম্প্রতিক সময়ে জঙ্গী, সন্ত্রাস দমন, জননিরাপত্তা নিশ্চিত করার ড়্গেত্রে পুলিশ উলেস্নখযোগ্য সাফল্য দেখিয়েছে। তাই আমরা সবাই পুলিশকে মাদক, জঙ্গী ও সন্ত্রাসকে দমন করতে সহযোগিতা করবো।একটি সুন্দর বাংলাদেশ গড়ে তুলতে পুিলশকে সহযোগিতা করা সকলের দায়িত্ব।পুলিশের জনপ্রিয়তা এবং আস’া তৈরী করতে ইতোমধ্যেই কমিউনিটি পুলিশিংএর পাশাপাশি বিট পুলিশিং গঠন করা হয়েছ্ে‌।
অনুষ্ঠানে আরও উপসিত্মত ছিলেন,কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারম্নক,রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু,তেঁতুলবাড়িয়া ্‌ইউপির সাবেক চেয়ারম্যান নাজমূল হুদা বিশ্বাস, জেলা পরিষদের সদস্য মজিরম্নল ইসলাম,গাংনী পৌর আ,লীগের সাধারন সম্পাদক আনারম্নল ইসলাম বাবুসহ ্‌ইউনিয়ন আ,লীগের সভাপতি-সম্পাদক,বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি ,জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ উপস্থি’ত ছিলেন।

আমিরুল ইসলাম অল্ডাম
মেহেরপুর

Check Also

গাংনীতে ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলেহীম আর নেই।

গাংনীতে ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলেহীম আর নেই

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনী পৌর সভার ১ম পরিষদের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *