Tuesday , May 18 2021
Breaking News
Home / খবর / গাংনীতে মুক্তিযোদ্ধার জমি জোর পূর্বক দখলের অভিযোগ

গাংনীতে মুক্তিযোদ্ধার জমি জোর পূর্বক দখলের অভিযোগ

Land Pic
আমিরুল ইসলাম অল্ডাম :  মেহেরপুরের গাংনীতে হিন্দা গ্রামের রবিউল ইসলামের বিরম্নদ্ধে বীরমুক্তিযোদ্ধা আবু তালেবের জমি জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে । এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। বীরমুক্তিযোদ্ধা আবু তালেব জানান,তার স্ত্রী রশিদা খাতুনের নামে ২০ শতক জমি ছিলো। স্ত্রী মারা যাওয়ার পর ৩ ছেলে ও আমি সমান ভাবে ৫ শতক করে ভাগ করা হয়। কিছুদিন আগে বড় ছেলে মাসুদ রানা তার ভাগের ৫ শতক জমি একই গ্রামের আফজাল হোসেনের ছেলে রবিউল ইসলামের কাছে বিক্রি করে দেয়। গত কয়েকদিন পূর্বে রবিউল তার ইচ্ছামত জমি সীমানা প্রাচীর তৈরি শুরম্ন করে। এ ঘটনায় গাংনী থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ওবাইদুর রহমান উভয় পড়্গকে শানত্ম থেকে বসে উভয় পড়্গকে সমাধান করার তাগিদ দেয়। কিন’ শুক্রবার সকালে জোর পূর্বক তাদের

মুক্তিযোদ্ধার জমি

ইচ্ছামত জমিতে সীমানা প্রাচীর দিচ্ছে। বাধা দিতে গেলে হুমকি ধামকি দিচ্ছে। রবিউল ইসলাম প্রভাবশালী হওয়ার কারনে যে কোন হামলা হতে পারে একারনে বর্তমানে আমরা পরিবারের সদস্যদের নিয়ে আতংকের মধ্যে রয়েছি। বিষয়টি ব্যবস’া নেওয়ার জন্য প্রশাসনের হসত্মড়্গেপ কামনা করেছেন তিনি। বীরমুক্তিযোদ্ধা আবু তালেবের ছেলে মেহেদি হাসান জানান,২০ শতক জমি সকলেই সমান করে নিতে হবে। কিন’ রবিউল ইসলাম ড়্গমতার দাপট দেখিয়ে তার ইচ্ছেমত জমি দখল নিয়ে সীমানা প্রাচীর দিচ্ছে। এ বিষয়ে রবিউল ইসলামের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান জানান,বিষয়টি শুনেছি।ব্যবস্থ নেয়া হচ্ছে।

 

গাংনীতে ১শ’ বোতল ফেন্সিডিল সহ আটক-৩

Fnc Pic

আমিরুল ইসলাম অল্ডাম : মেহেরপুরের গাংনীতে ১শ’ বোতল ফেন্সিডিল সহ ৩জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার তেঁতুলবাড়িয়া ইউনিয়নের কল্যানপুর কালিতলাপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশের এস আই অজয় কুমার কুন্ডু। গ্রেফতারকৃতরা হলেন,ছাতিয়ান গ্রামের বাজার পাড়ার বাবুল হোসেনের ছেলে ইমরান আলী (২৫),একই এলাকার শফিরম্নল ইসলামের ছেলে হাসাদুল ইসলাম(২৭) ও বাওট গ্রামের কাবরান আলীর ছেলে হাসিবুর রহমান(৩০)। মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের এস আই অজয় কুমার কুন্ডু জানান, কল্যানপুর কালিতলাপাড়া এলাকা দিয়ে দুটি মটরসাইকেল যোগে ফেন্সিডিল পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার এস এম মুরাদ আলীর নির্দেশে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় ইমরান ও হাসাদুলের কাছ থেকে ৭০ বোতল এবং হাসিবুরের কাছ থেকে ৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এসময় দুটি মটরসাইকেল জব্দ করা হয়।

Fnc Pic

মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের ওসি জুলফিকার আলী জানান,গ্রেফতারকৃতদের বিরম্নদ্ধে গাংনী থানায় মাদক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

 

Check Also

সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে

সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতনের প্রতিবাদ’’ সারাদেশে বিক্ষোভ

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। ছবি: ফোকাস বাংলা সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *