Wednesday , July 28 2021
Breaking News
Home / মেহেরপুর / গাংনীতে ভেজাল গুড় তৈরীর অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা

গাংনীতে ভেজাল গুড় তৈরীর অপরাধে ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা

গাংনীতে ভেজাল গুড়

গাংনীতে ভেজাল গুড়

আমিলরুল ইসলাম অল্ডাম: ইসলাম অল্ডাম : গাংনী উপজেলার রামনগর গ্রামে আখের ভেজাল গুড় তৈরীর কারখানায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে। এ সময় ভেজাল গুড় জব্দ করা হয়। এবং আখের গুড়ে ভেজাল মেশানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভেজাল গুড় কারখানা মালিককে কারাদন্ড প্রদান ও অর্থ জরিমানা করা হয়।
গতকাল রোববার রাত ৮ টার রামনগর গ্রামের আমির উদ্দীন শেখেরর ছেলে হকাজ্জেল আলীর গুড় তৈরীর কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা ইয়ানুর রহমান। এসময় উপসি’ত ছিলেন ভবানীপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ ওয়ালিউলস্নাহ,এসআই মামুনুর রশীদসহ পুলিশের একটিদল।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায় ভবানীপুর গ্রামের হকাজ্জেল আলী তার কারখানায় উৎপাদিত গুড়ের মধ্যে ভেজাল মিশিয়ে বিক্রয়ের উদ্দেশ্যে প্রস’ুত করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে স্থানীয় ভবানীপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা রোববার বিকেল থেকে গুড় কারখানায় ঘিরে রাখে। সন্ধ্যায় ওই কারখানায় অভিযান চালিয়ে প্রস’তকৃত গুড়ে ভেজাল পাওয়া যায়। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানা মালিক হকাজ্জেলকে ২০দিনের কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে ১ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়। পাশাপাশি ১২শ কেজি ভেজাল গুড়,২শ কেজি চিনি ও ১৩ কেজি ডালডা ঘি জব্দ করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান সাংবাদিকদের জানান কারখানা মালিক হকাজ্জেল আখের রস ছাড়াই চিনি ও ডালডা ঘি মিশিয়ে নকল গুড় তৈরী করে আসছিল।

 

Check Also

গাংনীতে ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলেহীম আর নেই।

গাংনীতে ২ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আলেহীম আর নেই

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনী পৌর সভার ১ম পরিষদের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *