Wednesday , December 8 2021
Breaking News
Home / বাংলাদেশ / আইন ও বিচার / মানহানির মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের জামিন

মানহানির মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের জামিন

নড়াইলে করা মানহানির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার করা জামিন আবেদনের ওপর শুনানি নিয়ে আজ সোমবার এ আদেশ দেন।
খালেদা জিয়ার অন্যতম আইনজীবী সগীর হোসেন কেবিডিনিউজকে বলেন, এ মামলায় জামিন হওয়ায় খালেদা জিয়াকে আরও একটি মামলায় জামিন নিতে হবে। কুমিল্লায় করা হত্যা মামলায় জামিন পেলে তাঁর (খালেদা জিয়া) কারামুক্তিতে আইনগত বাধা আর থাকবে না।
এর আগে এ মামলায় বিচারিক আদালতে খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর হয়। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে এই আবেদন করেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানিতে ছিলেন এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মীর হেলাল ও সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামরুল হাসান।
মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে মন্তব্য করায় নড়াইলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর মানহানির মামলাটি হয়। জেলার নড়াগাতী থানার চাপাইল গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান রায়হান ফারুকী ইমাম নড়াইল সদর আমলি আদালতে মামলাটি করেন।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকে খালেদা জিয়া নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

Check Also

আজ ৬ ডিসেম্বর। মেহেরপুর মুক্ত দিবস

আজ ৬ ডিসেম্বর। মেহেরপুর মুক্ত দিবস

স্টাফরিপোটার  : আজ ৬ ডিসেম্বর। মুজিবনগর ,মেহেরপুর মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে অস্থায়ী রাজধানী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *