Monday , December 6 2021
Home / বাংলাদেশ / আইন ও বিচার / কুষ্টিয়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

kushtia_Fasi_pic_19-7-17[1]

ধর্ষণ ও হত্যা মামলায় জাহিদ মন্ডলকে কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে।

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ : কুষ্টিয়ায় শিশু ঈশিতা খাতুন (৭) ধর্ষণ ও হত্যা মামলায় জাহিদ মন্ডল নামের একজনের ফাঁসির আদেশ ও পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১ টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হাসান এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৫ ডিসেম্বর বিকাল চারটার দিকে মা লিপি খাতুনের সাথে মাঠে ছাগলের ঘাস কাটতে যায় ঈশিতা। ঘাস কাটা শেষে মাঠে ঈশিতাকে না পেয়ে বাড়িতে ফিরে আসে লিপি খাতুন। বাড়িতে এসেও মেয়েকে না পেয়ে লিপি খাতুন প্রতিবেশীদের নিয়ে পুনরায় মেয়েকে মাঠে খুঁজতে যায়। খোঁজাখুজির এক পর্যায়ে সন্ধ্যা ৬ টার দিকে উত্তর যদুবয়রা গ্রামের শওকত মন্ডলের জমির স্যালো মেশিনের কাছে শুকনা কলার পাতার উপর মানকচুর পাতা দিয়ে থাকা অবস’ায় ঈশিতার লাশ পাওয়া যায়। এসময় ঘটনাস’ল থেকে জাহিদ মন্ডলসহ আরো ২থেকে ৩ জনকে পালিয়ে যেতে দেখে প্রতিবেশীরা। ঈশিতার মুখের বাম পাশের চোখের নিচে কালো আঘাতের চিহ্ন এবং গলা ও ঘাড়ের সকল অংশে কালো দাগ দেখতে পায় এলাকাবাসী। এ ঘটনার দিন নিহতের পিতা মোঃ ইসারম্নল শেখ বাদি হয়ে কুমারখালী থানায় জাহিদ মন্ডলসহ(৩৫) অজ্ঞাত আরো ২/৩জনকে  আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ আসামী জাহিদ মন্ডলকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ জাহিদের বিরম্নদ্ধে আদালতে চার্জশীট প্রদান করেন। পুলিশ প্রতিবেদন ও দীর্ঘ শুনানী ও সাক্ষ্য গ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত বুধবার এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামী জাহিদ মন্ডল আদালতে উপসি’ত ছিলেন।

আদালত সুত্রে জানা যায়, পুলিশ প্রতিবেদন ও স্বাড়্গীদের স্বাড়্গ্য গ্রহণ শেষে আসামী জাহিদ মন্ডলের বিরম্নদ্ধে শিশু ঈশিতা খাতুনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে আনীত অভিযোগ প্রমাণিত হয়েছে। আসামী পড়্গে মামলাটি পরিচালনা করেন এ্যাড. মিয়া মোহম্মদ রেজাউল হক। কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী বলেন, আসামী জাহিদ মন্ডল রায় ঘোষনার সময় আদালতে উপসি’ত ছিলেন। আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এ রায়ে নিহতের স্বজনরা সন’ষ্টি প্রকাশ করেছেন বলে জানান অনুপ কুমার নন্দী।

 

শরিফ মাহমুদ

কুষ্টিয়া

Check Also

কুয়েটের ৯ শিক্ষার্থী বহিষ্কার

কুয়েটের ৯ শিক্ষার্থী বহিষ্কার

বিএম রাকিব হাসান, খুলনা ব্যুরোঃ- খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ৯ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *