Saturday , May 8 2021
Breaking News
Home / বাংলাদেশ / রাজনীতি / বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো

mogebar

KBDNEWS .COM ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো। গতকাল রোববার সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দলীয় প্রধান হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী ও মোহাম্মদ নাসিম ও ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুল মতিন খসরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দী ও এস এম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর দলটির ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ সারিবদ্ধভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৮টায় ঢাকা-৫ আসনের সাংসদ এবং জাতীয় সংসদের প্যানেল স্পিকার আলহাজ হাবিবুর রহমান মোল্লা ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডিস্থ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। এছাড়াও আওয়ামী ওলামা লীগের সভাপতি আল্লামা ইলিয়াছ হোসাইন বিন হেলালী এবং সাধারণ সম্পাদক মাওলানা দেলোওয়ার হোসেনের নেতৃত্বে প্রায় শতাধিক আলেম-ওলামা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে সকাল সাড়ে ৭টায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতৃবৃন্দ ৩২ নম্বর ধানমন্ডি বঙ্গবন্ধু যাদুঘরের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন।

এদিকে ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষ্যে সকালে যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বেগম খালেদা জিয়া-বাংলাদেশের অস্তিত্বে বিশ্বাস করেন না, এই সত্যটি তিনি বার বার প্রমাণ করেছেন। পহেলা বৈশাখে তিনি তা আবারও প্রমাণ করলেন। এবার তার হাতে (খালেদা জিয়া ) আক্রান্ত হলো আমাদের প্রাণের চেয়েও প্রিয় জাতীয় সংগীত। তিনি বলেন, জাতীয় সংগীতের প্রতি সম্মান জানিয়ে সবাই দাঁড়িয়ে যায়। কিন্তু পহেলা বৈশাখে বিএনপি কার্যালয়ের সামনে জাসাস আয়োজিত অনুষ্ঠানে ঘটলো আরেকটি ন্যাক্কারজনক ঘটনা। সেদিন তার দলের নেতাকর্মীরা এবং খালেদা জিয়া নিজে জাতীয় সংগীত গাইলেন বসে বসে। এর মাধ্যমে আরো একটি রাষ্ট্রদ্রোহীতা করলেন তিনি। এর আগে যুদ্ধাপরাধীদের বিচার বাতিলের দাবি করে, বেগম জিয়া আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং মুক্তিযুদ্ধকে অপমাণিত করেছিলেন।

Check Also

হেফাজত ইস্যুতে কঠোর অবস্থানে সরকার

স্টাফ রিপোর্টার: হেফাজত ইস্যুতে কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। এক্ষেত্রে সরকার দলীয় কেউ যদি হেফাজত সমর্থক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *