Tuesday , May 11 2021
Breaking News
Home / বাংলাদেশ / মেহেরপুরে স্বাধীনতা যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম কুরাইশীর আর নেই ॥ লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মেহেরপুরে স্বাধীনতা যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম কুরাইশীর আর নেই ॥ লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্বাধীনতা

স্টাফ রিপোটার : মেহেরপুর পৌরসভার ৫নং ওয়ার্ডের চক্রপাড়ার বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম ইন্তেকাল করেছেন( ইন্নানিল্লাহ—–রাজিউন)।,তার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূর্ন হয়েছে। মরহুম মুক্তিযোদ্ধা নিজ বাসভবনে হৃদক্রিয়া আক্রান্ত হয়ে অসুস্থ হলে সোমবার গভীর রাতে মেহেরপুর জেলারেল হাসপাতালে ভর্তি করা হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে মেহেরপুর জেলা শহরের ঐতিহাসিক ডক্টর শহীদ সামসুজ্জোহা পার্কে যুদ্ধকালীন কমান্ডার ও সাবেক গাংনী উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম-এর লাশের কফিনে ফুলদিয়ে শেষ শ্রদ্ধার নিবেদন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বশির আহমেদ, ডিপুটি কমান্ডার আলতাব হোসেন, গাংনী উপজেলা কমান্ডার আজির আহমেদসহ একে একে তার সহযোদ্ধারা ।

দ্বিতীয় পর্বে সদর থানার একদল পুলিশ বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম-এর লাশের কফিন সামনে রেখে গার্ড-অফ-অনার প্রদান করেন। এরপর পেীরসভার একটি ট্রাকে করে সদর উপজেলার নূরপুর ব্রীজের বামপাশে তার নিজস্ব জমিতে দুপুরে দাফন সম্পূর্ন হয়। তিনি চিসতিয়া তরিকের পীর ছিলেন। তার পিতার নাম মৃত নুরমহাম্মদ। বাড়ি ভারতের নদীয়া জেলার জলঙ্গী তারাপুর গ্রামে ছিল। পরে তারা সপরিবারে বাংলাদেশে চলে আসেন। মৃত্যুকালে এই মুক্তিযোদ্ধা অসংখ্য ভক্ত রেখে গেছেন।

Check Also

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

মামলা প্রত্যাহারের দাবিতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

খবর বিজ্ঞপ্তিঃ বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো” মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরা ডিবি পুলিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *