Tuesday , May 11 2021
Breaking News
Home / বাংলাদেশ / অপরাধ / আবারো প্রমাণ হলো বিচার বিভাগ স্বাধীন : হানিফ

আবারো প্রমাণ হলো বিচার বিভাগ স্বাধীন : হানিফ

ষ্টাফরিপোটার :আদালত অবমাননার অভিযোগে খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আপিল বিভাগ ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদ- দেন। সর্বোচ্চ আদালত থেকে সরকারের এ গুরুত্বপূর্ণ দুই মন্ত্রীর রায়ের পর আওয়ামী লীগের নেতারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে দলটির নেতারা বলছেন, এ বিষয়টি নিয়ে সতর্কভাবে কথা বলতে দলের শীর্ষ পর্যায় হতে নির্দেশ দেয়া হয়েছে। রায় ঘোষণার পর প্রতিক্রিয়া জানতে দলের কয়েকজন শীর্ষ নেতার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করলে তারা একথা জানান।

 
তবে সরকারের এ দুই গুরুত্বপূর্ণ মন্ত্রীর বিরুদ্ধে উচ্চ আদালতের এই রায়কে বিচার বিভাগের স্বাধীনতার বহিঃপ্রকাশ হিসেবে দেখছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এর আগে যুদ্ধাপরাধ মামলায় জামায়াতের নেতা মীর কাসেম আলীর রিভিউ আবেদনের রায়ের আগে প্রধান বিচারপতি ও বিচার বিভাগ নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ায় আপিল বিভাগ এই দুই মন্ত্রীকে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ৭ দিনের কারাদ- দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে টাকা জমা দিতে ব্যর্থ হলে তাদের ৭ দিনের বিনাশ্রম কারাদ- ভোগ করতে হবে। এর আগে দুই মন্ত্রী নিঃশর্ত ক্ষমার আবেদন করলে আদালত তা গ্রহণ না করে এ রায় প্রদান করেন। প্রধান বিচারপতির নেতৃত্বে ৮ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ গতকাল রোববার সকাল ১০টা ২৫ মিনিটে এ রায় দেন। এ সময় দুই মন্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। দোষী সাব্যস্ত হওয়ায় তাদের মন্ত্রিত্ব থাকবে কি না-এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি খাদ্যমন্ত্রীর আইনজীবী এডভোকেট আব্দুল বাসেত মজুমদার।

Check Also

মোল্লাহাটে ৩৩৩-এ খবর পেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন ইউএনও

মিয়া পারভেজ আলম  (বাগেরহাট) প্রতিনিধি ঃ  বাগেরহাটের মোল্লাহাটে ৩৩৩-এর মাধ্যমে খবর পেয়ে অসহায় দুস’ ৫’টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *