Tuesday , May 11 2021
Breaking News
Home / বাংলাদেশ / ক্ষমতা কখনো চিরস্থায়ী হয় না

ক্ষমতা কখনো চিরস্থায়ী হয় না

স্টাফ রিপোর্টার : ক্ষমতা কখনো চিরস্থায়ী হয় না’ এমন মন্তব্য করেছেন বিএফইউজে ডিইউজে’র সাংবাদিক নেতৃবৃন্দ। গতকাল রোববার সকালে ঢাকা জাতীয় প্রেসক্লাবে অবস্থিত ইউনিয়ন কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশ আয়োজিত মহান স্বাধীনতা ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় এ মন্তব্য করেন তারা।

পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল আমীন গাজী বলেন, আন্দোলনের ফলস্বরূপ আমরা ইউনিয়ন অফিস ফিরে পেয়েছি। খুব শীঘ্রই প্রেসক্লাবকেও দখলমুক্ত করব। এসময় তিনি বলেন, বেঈমানদের ক্ষমতা কখনো চিরস্থায়ী হয় না। এদের পরিণাম খুবই ভয়াবহ হয়। ইতিহাস এই দখলদার বেঈমানদের ক্ষমা করবে না।

বিএফইউজে’র মহাসচিব এম আবদুল্লাহ বলেন, দখলদারদের কারণে আমরা বিএফইউজে ও ডিইউজে নির্বাচন প্রেসক্লাব প্রাঙ্গণে করতে পারিনি। আমরা দীর্ঘদিন দখলদারদের নির্যাতনের শিকার হয়েছি। তারপরও আমদের কার্যালয় দখলমুক্ত হওয়ায় আনন্দিত। আশা করছি অচিরেই জাতীয় প্রেসক্লাবও দখলমুক্ত হবে। তিনি আরো বলেন, গত ৭ বছরে ২৭ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। আজ পর্যন্ত তাদের কোন বিচার হয়নি। সাগর-রুনি হত্যার ৪ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোন সঠিক ব্যবস্থা নেয়া হয়নি। কোন অপরাধ না করলেও মাহমুদুর রহমান ও শওকত মাহমুদকে অকারণে কারাগারে আটকে রাখা হয়েছে।

সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি কবি আব্দুল হাই সিকদার বলেন, স্বাধীনতার দিনে আমরা ইউনিয়ন অফিসকে দখলমুক্ত করেছি। এটা আমাদের বিজয়ের আরম্ভ মাত্র। এরপর আমরা জাতীয় প্রেসক্লাবকে দখলমুক্ত করে এই দেশকে ফ্যাসিবাদী সরকারের হাত থেকে রক্ষা করার জন্য ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ব।

ডিইউজে’র সভাপতি কবি আব্দুল হাই সিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএফইউজে’র সাবেক মহাসচিব এম এ আজীজ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম সম্পাদক কাদের গণি চৌধুরী, বিএফইউজে’র সহকারী মহাসচিব মোদাব্বের হোসেন, ডিইউজে’র সহ সভাপতি খোরশেদ আলম, বিএফইউজে’র সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, ডিইউজের যুগ্ম সম্পাদক শাহীন হাসনাত, দৈনিক সংগ্রামের ইউনিট চীফ শাহাদাত হোসেন, ডিইউজে’র বাসস ইউনিট প্রধান আবুল কালাম মানিক, ইনকিলাবের ইউনটি প্রধান উমর আল হাদী সাংবাদিক নেতা জসিম মেহেদী, আমিরুল ইসলাম অমর, বোরহান উদ্দিন প্রমুখ।

প্রসঙ্গত, জাতীয় প্রেসক্লাবে অবস্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর কার্যালয় দখলমুক্ত হয়েছে। গত শনিবার দুই সংগঠনের শীর্ষনেতাসহ উভয় সংগঠনের সাংবাদিকরা সকাল থেকে কার্যালয়ে বসেন। কয়েক মাস আগে সাংবাদিকদের একটি অংশ উভয় সংগঠনের আলাদা কমিটি ঘোষণা করে অফিসের দখল নিয়েছিলেন। ঐদিন সকাল থেকেই বিএফইউজে ও ডিইউজের নেতারা তাদের কার্যালয়ে বসলে সাংবাদিকদের পদচারনায় আবারো অফিসটি মুখরিত হয়ে উঠে।

Check Also

বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত “ বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত করোনাভাইরাস সংক্রমণের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) নিয়ে। ভারতকে তছনছ করে ইউরোপে পাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *