Monday , December 6 2021
Home / বাংলাদেশ / অপরাধ / জমি দখলের অভিযোগ ॥ আদালতের সমন জারী

জমি দখলের অভিযোগ ॥ আদালতের সমন জারী

স্টাফ রিপোটার :গাংনী ডিগ্রি কলেজের বিরুদ্ধে জমি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। গাংনীর চৌগাছা গ্রামের জনৈক জাকির হোসেন ও জহির হোসেন এর প্রতিকার চেয়ে মেহেরপুর যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং- ২৮/২০১৬, তাং- ২০/০৩/২০১৬।,বিজ্ঞ আদালত বিষয়টির নিষ্পত্তি করণে সমন জারী করেন।

মামলার বিবরণে প্রকাশ, চৌগাছা মৌজার এসএ ২৯৪৫, আরএস ৬৬৮১  দাগে মোট ২একর ৪৩ শতক জমির মধ্যে এক একর ৪৩ শতক জমি ক্রয় সুত্রে মালিক জাকির হোসেন, জহির হোসেন ও জাহির হোসেন। ১৯৮৩ সালে ডিগ্রি কলেজ প্রতিষ্ঠা হলে ওই জমি কলেজ কর্তৃপক্ষ সীমানা প্রাচীর দিয়ে জবর দখল করে। এর প্রতিবাদ করলে কলেজ কর্তৃপক্ষ দু’টি ভূয়া দলিল দেখায় যা  জাকির হোসেন, জহির হোসেন ও জাহির হোসেনের পক্ষে তাদের পিতা মরহুম আওলাদ হোসেন কলেজের নামে রেজিষ্ট্রি করে দেন বলে কলেজ কর্তৃপক্ষ দাবী করেন।

দলিলে সন্তানেরা নাবালক বলে উল্লেখ করলেও সে সময় সন্তানদের মধ্যে জাকির হোসেন, জহির হোসেন সাবালক ছিলেন। বিধায় ওই জমি পিতার রেজিস্ট্রি সম্পূর্ণ অবৈধ বলেও দাবী করেন জাকির হোসেন ও জহির হোসেন। জমি ফেরতের ব্যাপারে কলেজ কর্তৃপক্ষকে বারবার অনুরোধ করেও কোন ফল পাননি ভূক্তভোগিরা। বরং নানা হুমকি ধামকি প্রদান করা হয়েছে বলেও দাবী করেন তারা।

এ ব্যাপারে প্রতিকার চেয়ে জাকির হোসেন ও জহির হোসেন মেহেরপুর যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করেন

এব্যাপারে গাংনী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠো ফোনটি বন্ধ পাওয়া যায়।

Check Also

অবৈধ স্থাপনা অপসারণ

অবৈধ স্থাপনা অপসারণ করতে বলায় সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা গাংনীতে সরকারী জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ অভিযান ।

আমিরুল ইসলাম অল্ডাম : ঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউপির অন্তর্গত খাসমহল গ্রামের ৪ রাস্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *