Tuesday , May 11 2021
Breaking News
Home / বাংলাদেশ / অপরাধ / চার ক্লু ধরে এগোচ্ছে সিআইডি

চার ক্লু ধরে এগোচ্ছে সিআইডি

ষ্টাফরিপোটার : গতকাল রোববার দুপুর ২টা ১০ মিনিটে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে এফবিআইয়ের একজন সদস্য প্রবেশ করেন। এফবিআইয়ের ওই সদস্যের সাথে টানা দেড় ঘণ্টা বৈঠক শেষে বের হয়ে সিআইডির ডিআইজি সাংবাদিকদের সামনে কথা বলেন।

তিনি বলেন, লজিস্টিক বিষয়ের মধ্যে আছে-কী ধরনের প্রযুক্তি ব্যবহার করে হ্যাকিং করা হয়েছে তা উদঘাটনে এফবিআইয়ের সহযোগিতা। আর সুবিধাভোগী বলতে টাকাগুলো যাদের হাতে গেছে তাদের বিষয়ে তথ্য উপাত্ত সংগ্রহে সহাযোগিতা করা। এছাড়া, ইন্টারপোলের সহযোগিতাও চাওয়া হয়েছে। তারাও তদন্তে সহযোগিতা করার আগ্রহ দেখিয়েছে। এর আগে সিআইডির অরগানাইজ ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, ফেডারেল রিজার্ভ ব্যাংকের ব্যাংক স্টেটমেন্ট চাওয়া হবে। ঠিক কোন খাত দেখে ফেডারেল রিজার্ভ ব্যাংক অর্থ ছাড় দিয়েছিল তা জানার জন্যই এ স্টেটমেন্ট প্রয়োজন। তবে যেহেতু সিআইডি সরাসরি ফেডারেল রিজার্ভ ব্যাংকের কাছে তা চাইতে পারে না, তাই ফেডারেল ব্যাংকের কাছে থেকে এফবিআইয়ের মাধ্যমে এ স্টেটমেন্ট চাওয়া হবে। এসময় তিনি তদন্ত কাজের অগ্রগতি নিয়েও কথা বলেন। চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের শতাধিক কর্মকর্তা-কর্মচারিকে সিআইডি জিজ্ঞাসাবাদ করেছে বলে জানান বাকী।

তিনি আরো জানান, মূলত চারটি বিষয়কে ক্লু ধরে তারা তদন্ত কাজ এগিয়ে নিচ্ছেন। চারটি বিষয় হচ্ছে সিসি টিভির ফুটেজ, ওয়েবসাইট, ব্যাংক স্টেটমেন্ট এবং ইমেইল।

Check Also

বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত “ বাংলাদেশে ভারতীয় ভ্যারিয়েন্ট আতঙ্ক

এই মুহূর্তে বিশ্ব চিন্তিত করোনাভাইরাস সংক্রমণের ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) নিয়ে। ভারতকে তছনছ করে ইউরোপে পাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *