Monday , December 6 2021
Home / খবর / উন্নত চুলা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

উন্নত চুলা বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

মেহেরপুর প্রতিনিধি:পরিবেশ বাঁচাতে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে,পরিবেশ না বাঁচলে মানুষ বাঁচবে না।  সোমবার সকাল ১০টার দিকে মেহেরপুর কমিউনিটি সেন্টারে পরিবেশ বান্ধব অগ্নিশিখা উন্নত চুলা বিষয়ে কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদের প্রশাসক এ্যাড. মিয়াজান আলী এ কথা বলেন। তিনি আরো বলেন সাধারণ চুলার ধোয়ায় আমাদের মা বোনেরা নানা রোগে আক্রান্ত হয় ফলে উন্নত চুলার ব্যবহার বাড়াতে হবে। ইউএসএইড এর সহায়তায়  মানব উন্নয়ন কেন্দ্র (মউক) ও বিডিভিশন বাংলাদেশ এ কর্মশালার আয়োজন করে।   বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব আশকার আলী মিয়ার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মানব উন্নয়ন কেন্দ্র মউকের নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম। কর্মশালার লক্ষ্য উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন ইউএসএইড এর ডেপুটি টিম লিডার একেএম আনোয়ার হোসেন মোল্লা। বিশেষ অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন মেহেরপুরের পৌর মেয়র আলহাজ্ব মোতাচ্ছিম বিল্লাহ মতু, গাংনী পৌর মেয়র মো: আশরাফুল হক, জেলা লোকমোর্চা সভাপতি অধ্যাপক সাইদুর রহমান ও মেহেরপুর জেলার উন্নয়ন ফোরাম এর প্রেসিডেন্ট ও সাংবাদিক রফিকুল আলম। আরো বক্তব্য রাখেন অগ্নিশিখা চুলার বিভিন্ন সফলতা তুলে ধরেন বিডিভিশন বাংলাদেশ এর পরিচালক আব্দুল রশিদ।

সুধীদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক কমিশনার আব্দুর রহিম, শিল্পি খাতুন, মোশারফ হোসেন, মামলত হোসেন, আ: রকিব ও ড:আলাউদ্দীন। মেহেরপুর জেলার প্রতিটি বাড়ীতে এধরনের চুলা সরবরাহ এক বিশেষ কর্মসুচী মউক গ্রহন করেছে বলে জানানো হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মানবাধিকার কর্মী সাদ আহাম্মেদ ও নিলুফা ইয়াসমিন রুপা।

Check Also

সাগরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

সাগরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

ঘূর্ণিঝড় কেন্দ্রস্থলের কাছে সাগর উত্তাল থাকায় দেশের সমুদ্র বন্দরগুলোকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারি সতর্কসঙ্কেত দেখাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *