Saturday , May 8 2021
Breaking News
Home / বাংলাদেশ / দুর্ঘটনা / শিশুসহ নিহত ৮

শিশুসহ নিহত ৮

পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৮

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটায় ট্রলির ধাক্কায় রায়হান (৭) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলার সন্যাসীচর এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত রায়হান দেবহাটা উপজেলার সখিপুর কাজী আলাউদ্দীন ডিগ্রি কলেজের প্রভাষক ও সন্যাসীরচর গ্রামের আশরাফুজ্জামানের ছেলে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, প্রভাষক আশরাফুজ্জামান তার ছেলেকে নিয়ে মোটরসাইকেলযোগে নলতায় যাচ্ছিলেন। পথিমধ্যে সন্যাসীরচর এলাকায় বিপরীত দিক থেকে কাঠ বোঝাই একটি ট্রলি মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে তারা দুজনই মারাত্মক আহত হন। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে তাদেরকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু রায়হানের মৃতু ঘোষনা করেন।

সাভার থেকে ফাহাদ-ই-আজম
সাভার ও আশুলিয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে দু’জন। এসময় আহত হয়েছে ১ জন। গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার, হেমায়েতপুর ও আশুলিয়ার পুকুরপাড়া এলাকায় এঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোরে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে রাস্তা পার হচ্ছিলেন অজ্ঞাত এক প্রতিবন্ধী ব্যক্তি। এসময় অজ্ঞাত ঐ প্রতিবন্ধী ব্যক্তিকে সামনে থেকে আসা একটি যাত্রীবাহী বাস চাপা দিয়ে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলেই ঐ ব্যক্তি নিহত হন। অন্যদিকে সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ডে গাবতলী থেকে ছেড়ে আসা জনসেবা নামের একটি যাত্রীবাহী বাসের চাপায় এক অটোরিকশা চালক নিহত হয়েছে। এসময় স্থানীয়রা ধাওয়া দিয়ে জনসেবা বাসের চালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে । পরে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

অন্যদিকে সকালে বিশমাইল জিরাবো আঞ্চলিক সড়কের আশুলিয়ার পুকুরপাড়ে ইফাদ গ্রুপের কার্গোর চাপায় কন্টিনেন্টাল গার্মেন্টস শ্রমিক পিয়ারী বেগম আহত হয়েছে। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় উত্তেজিত ঐ গার্মেন্টস শ্রমিকরা প্রায় ১ ঘণ্টা বিশমাইল জিরোবো সড়কের পুকুরপাড় এলাকা অবরোধ করে রাখে। পরে শিল্প পুলিশ গিয়ে শ্রমিকদের ধাওয়া দিয়ে সরিয়ে দিলে যানচলাচল স্বাভাবিক হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

যাত্রীবাহী বাস চাপায় দু’জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান। এঘটনায় সাভার মডেল থানায় দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাঘা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাঘা উপজেলায় সড়ক দুর্ঘটনায় শামীমা খাতুন (১০) নামের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শামীমা উপজেলার বানিয়াপাড়া গ্রামের হায়দার আলীর মেয়ে। স্থানীয়রা জানান, বুধবার সকাল ৮টায় সে দৌড়ে রাস্তায় এলে বালুবাহী ট্রাক্টর তাকে চাপা দেয়। সে সময় গাড়িটির চালক পালিয়ে যায়। প্রথমে তাকে বাঘা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় এবং অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

দুর্ঘটনার বিষয়টি শুনেছেন বলে জানান বাঘা থানার ওসি আলী মাহমুদ। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম বলেন, মৃত শামীমার বাবার কোনো অভিযোগ না থাকায় বিষয়টি স্থানীয়ভাবে সমাধান করা হবে।

দিনাজপুর প্রতিনিধি

বৃহস্পতিবার ভোরে দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ভাঙ্গা মাদ্রাসা নামকস্থানে খড়ি বোঝাই ট্রাক ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যান চালক ও আরোহী ঘটনাস্থলে নিহত হন। নিহত ২ জন হলেন বোচাগঞ্জ উপজেলার বকুলতলা গ্রামের আব্দুস সামাদের ছেলে স্বপন (৩২) ও পুরাপুকুর গ্রামের নজমুল ইসলামের ছেলে উজির আলী (৪০)।

ঘাতক ট্রাকের চালক ও হেলপাররা পালিয়ে গেছে। পুলিশ ২ জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে বিকেলে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। এব্যাপারে বোচাগঞ্জ থানায় ইউডি মামলা দায়ের করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের রাজারামপুর এলাকায় গতকাল বৃহস্পতিবার বাসের ধাক্কায় এক বৃদ্ধ’র মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার দুর্গাপুর মহল্লার মৃত মাহিদুর রহমানের ছেলে গোলাম মোস্তফা (৭২)।

চাঁপাইনবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাযহারুল ইসলাম জানান, সকাল সাড়ে ৬টায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উপ-রাজারামপুর এলাকায় বৃদ্ধ গোলাম মোস্তফা রাস্তা পার হওয়ার সময় ঢাকাগামী মিন্টু এন্টারপ্রাইজ তাকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

শ্রীমঙ্গল প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সিএনজির ধাক্কায় মাসুম বক্স (২২) নামের এক বাইসাইকেল চালক ঘটনাস্থলে নিহত হয়েছে। সে শ্রীমঙ্গল শহরের শাপলা সুপার মার্কেটের ড্রেস কর্নারের কর্মচারি ও শহরতলীর নোয়াগাঁও গ্রামের আসকর বক্স-এর ছেলে।

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বোচাগঞ্জে গত দিবাগত রাত ১১টার দিকে নাফানগর ইউনিয়নের বীরগঞ্জ-বকুলতলা-পীরগঞ্জ সড়কের ভাঙ্গা মাদরাসা বাজারে ট্রাক্টর ও ভ্যানের মুখোমুখি সংঘর্ষে উজির আলী (৩৫) এবং স্বপন মিয়া (৩০) নামের দুই ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

উজির আলী পীরগঞ্জ থানার সূর্যপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে এবং স্বপন মিয়া বোচাগঞ্জের জিনোর গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে। বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান জানান, রাতে একটি ট্রাকটর রিকশাভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যান চালক উজির আলী এবং ভ্যান যাত্রী স্বপন মিয়া নিহত হন।

 

Check Also

খুলনায় স্বাস্থ্যবি‌ধি ভু‌লে চলছে গায়ে গা লাগিয়ে কেনাকাটা

খুলনায় স্বাস্থ্যবি‌ধি ভু‌লে চলছে গায়ে গা লাগিয়ে কেনাকাটা

বি এম রাকিব হাসান, খুলনা ব্যুরো:  মহামারী করোনা মানছে না মার্কেট গুলিতে বেশির ভাগ সময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *