Tuesday , May 11 2021
Breaking News
Home / খবর / নিম্ন আদালতের বিচারকদের বেতন দ্বিগুণ বাড়লো

নিম্ন আদালতের বিচারকদের বেতন দ্বিগুণ বাড়লো

KBD NEWS

অষ্টম বেতন কাঠামোর সঙ্গে সমন্বয় করে নিম্ন আদালতের বিচারকদের বেতন ভাতা ও সুযোগ-সুবিধা বাড়ানোর প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রস্তাবটির অনুমোদন দেয়া হয়। বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, পে-কমিশনের সুপারিশ একটু পুনর্বিন্যাস করে বিচারকদের বেতন-ভাতা নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, ২০১৫ সালের ১ জুলাই থেকে নতুন বেতন কার্যকর হবে। আর ২০১৫ সালের ৩০ জুন বিচারকরা যে ভাতা পেতেন, এখন সেই পরিমাণ ভাতা পাবেন। সর্বশেষ ২০০৯ সালে নিম্ন আদালতের বিচারকদের বেতান-ভাতা বাড়ানো হয়েছিল।

মন্ত্রিপরিষদ সচিব জানান, সিনিয়র জেলা জজের মূল বেতন ৪০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৭৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ফলে সিনিয়র জজরা সচিবের সমান বেতন পাবেন।এছাড়া জেলা জজ ও সমপর্যায়ের কর্মকর্তাদের বেতন ৩৬,৯০০ টাকা থেকে বাড়িয়ে ৭০,৯২৫, অতিরিক্ত জেলা জজদের বেতন ৩২ হাজার টাকা থেকে বাড়িয়ে ৬২,৩৫০, যুগ্ম-জেলা জজদের বেতন ২৮ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫৪,৩৭০ টাকা করা হয়েছে। আর সিনিয়র সহকারী জজদের বেতন ২৩ হাজার টাকা থেকে বাড়িয়ে ৪৪,৪৫০ ও সহকারী জজদের বেতন ১৬ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০,৯৩৫ টাকা করা হয়েছে বলে জানান শফিউল আলম।

জনতা থেকে সংগৃহিত

Check Also

মোল্লাহাটে ৩৩৩-এ খবর পেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন ইউএনও

মিয়া পারভেজ আলম  (বাগেরহাট) প্রতিনিধি ঃ  বাগেরহাটের মোল্লাহাটে ৩৩৩-এর মাধ্যমে খবর পেয়ে অসহায় দুস’ ৫’টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *