Tuesday , May 18 2021
Breaking News
Home / মেহেরপুর / মেহেরপুর গাংনী উপজেলা র সড়ক সংস্কার সম্পন্ন

মেহেরপুর গাংনী উপজেলা র সড়ক সংস্কার সম্পন্ন

ধানখোলা সড়ক সংস্কার

মেহেরপুর গাংনী উপজেলার বাঁশবাড়ীয়া – ধানখোলা সড়ক সংস্কার কাজ সম্পন্ন হয়েছে। খানা খন্দকে ভরা ভাঙ্গাচোরা সড়কটি এখন চলাচলের উপযোগী হওয়ায় ওই এলাকার ১০টি গ্রামের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এলজিইডি গাংনী সুত্রে জানা গেছে, রক্ষনাবেক্ষণ কাজের আওতায় ৩৪ লাখ ৫৪ হাজার টাকা ব্যয়ে চার কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে। এতে বাঁশবাড়ীয়া, চিৎলা, ঢেপা, পাকুড়িয়া, জুগিন্দাসহ আশেপাশের ১০ গ্রামের লোকজনের মাঝে স্বস্তিফিরে এসেছে। গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে ধানখোলা ও আমঝুপি ইউয়িনের কয়েকটি গ্রামের মানুষ গাংনী উপজেলা শহর ও মেহেরপুর জেলা শহরসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। এলাকার এটি প্রধান সড়ক হিসেবে চিহ্নিত।

কুষ্টিয়ার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক সংস্কারের কাজটি সম্পন্ন করে। দরপত্রের শর্তানুযায়ী স্টোন ডাস্ট, ৬ এমএম পাথর, ১০ এমএম পাথর ও বিটুমিনের মিশ্রনে ১২ এমএম সিলকোড করা হয়েছে। এতে ভাঙ্গাচোরা স্থান পুরুণ হওয়ার পাশাপাশি গোটা সড়কটির উপর নতুন সিলকোড দেওয়া হয়েছে। ফলে এ সড়কে চলাচলকারী ট্রাক, মাইক্রোবাস ও স্যালো ইঞ্চিন চালিত বিভিন্ন যানবাহনে মানুষ এবং পণ্য পরিবহনের উপযোগি হয়েছে।

এদিকে ভাঙ্গাচোরা সড়কটির সংস্কার নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তবে চার কিলোমিটারের পরের অংশ একইভাবে সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এলজিইডি গাংনী উপজেলা প্রকৌশলী আব্দুল বাছেদ জানান, রাস্তার কাজ নিয়ে এলাকাবাসী সন্তুষ্ট। সড়কটি রক্ষনাবেক্ষণের জরুরী প্রয়োজন ছিল। পর্যায়ক্রমে সড়কের বাকি অংশের কাজ করা হবে।

Check Also

মেহেরপুর-মুজিবনগর সড়কে দুর্ঘটনায় আহত -২

মেহেরপুর-মুজিবনগর সড়কে দুর্ঘটনায় আহত -২

মো:জাহিদ হাসান:মেহেরপুর-মুজিবনগর সড়কের পথ দুর্ঘটনায় মোহাম্মদ মোহন বাদশা (২০) এবং মিঠু ইসলাম (১৮) নামের ২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *