Tuesday , December 7 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

ছবি: সংগৃহীত

কুয়েতের  তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে আগুনের ধোঁয়ায় শ্বাসপ্রশ্বাস বন্ধ হয়ে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েন এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার

প্রতিবেদনে আলজাজিরা জানিয়েছে, সৌদি আরবের সীমান্তের উত্তরে কুয়েতের পারস্য উপসাগরীয় উপকূলবর্তী কুয়েতের বৃহত্তম তেল শোধনাগার মিনা আল আহমাদিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সেখানকার কয়েকজন কর্মী আহত হয়েছেন, তবে কোনো প্রাণহানি হয়নি।ওই তেল শোধনাগারের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতোমধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে তারা। কেএনপিসি জানিয়েছে, দুর্ঘটনায় আহতদের ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বেশ কয়েকজনকে এরপর হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানানো হয়।

মিনা আল আহমাদি কুয়েতের সরকারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘদিন কুয়েতের অভ্যন্তরীণ বাজারে ২৫ হাজার ব্যারেল পরিশোধিত জ্বালানি সরবরাহ করে আসছিল এই শোধনাগারটি। সম্প্রতি এটির উৎপাদনক্ষমতা বাড়িয়ে ৩ লাখ ৪৬ হাজার ব্যারেলে উন্নীত করা হয়েছে।এর আগে ২০০০ সালের জুনে গ্যাস লিক হয়ে মিনা আল আহমাদি শোধনাগারে ভয়াবহ ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। সে সময় কমপক্ষে চারজন নিহত এবং আরও ডজনখানেক মানুষ আহত হয়।

Check Also

ওমরাহ ছাড়াই কাবা শরীফ তাওয়াফ :বাদশাহ সালমান

ওমরাহ ছাড়াই কাবা শরীফ তাওয়াফ :বাদশাহ সালমান

Kbdnews  ডেস্ক:  ওমরাহ পালন না করলেও পবিত্র কাবা শরীফ তাওয়াফ বা প্রদক্ষিণ করার অনুমতি দিয়েছেন পবিত্র দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *