Thursday , October 21 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / নাগপুরে জরুরি অবতরণ করল বিমানের একটি ফ্লাইট

নাগপুরে জরুরি অবতরণ করল বিমানের একটি ফ্লাইট

স্টাফ রিপোর্টার : ভারতের নাগপুরে জরুরি অবতরণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী ফ্লাইট। বিজি-২২ ফ্লাইটের ক্যাপ্টেন নওশাদ হার্ট অ্যাটাক করায় জরুরি অবতরণ করে ফ্লাইটটি। তবে ফ্লাইটের সব যাত্রী নিরাপদে আছেন। গতকাল শুক্রবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছিল।
জানা গেছে, গতকাল শুক্রবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২২ ফ্লাইটটি ওমানের মাস্কাট থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছিল। পথে পাইলট অসুস্থ বোধ করার কারণে ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে। ওই পাইলটের নাম ক্যাপ্টেন নওশাদ। তার বয়স ৪৬। কুয়েত থেকে আসার সময় তার বুকে ব্যথা অনুভূত হয়। পরে তিনি এবং কো পাইলট দ্রুত সিদ্ধান্ত নেন ফ্লাইট জরুরি অবতরণ করার। অবতরণের পর তাকে হোপ হাসপাতালে ভর্তি করা হয়।

বিমান সূত্র জানায়, গত বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে। তবে ভারতের স্থানীয় সময় গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

মাস্কাট থেকে বিজি-২২ ফ্লাইটের একজন যাত্রী জানান, মাস্কাট থেকে আমাদের ফ্লাইটে তোলা হয়। আমাদের মাস্কাটে ৪ ঘণ্টা অপেক্ষা করিয়ে সাড়ে ৬টায় বিমানে তোলা হয়। তবে বিমানটি পুশ ব্যাক করার সময় ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। পরে অবশ্য নাগপুরে এটি জরুরি অবতরণ করে। বর্তমানে বিমানের যাত্রীরা নাগপুর বিমানবন্দরে অপেক্ষা করছেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, গত বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। তবে ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকার দিকে না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার জানান, মাস্কাট থেকে উড্ডয়ন করা বিমানটির ৪৬ বছর বয়সি ক্যাপ্টেন নওশাদ ১১টার দিকে রায়পুরের কাছাকাছি হালকা অসুস্থতা বোধ করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এসময় দ্রুতই পরিস্থিতির গুরুত্ব আঁচ করে তিনি এবং সহকারী পাইলট কলকাতা এটিসির সঙ্গে যোগাযোগ করেন। এরপর ১১টা ৪০ মিনিট নাগাদ কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয় ওই বিমান থেকে। পরে নাগপুর বিমানবন্দরে জরুরি ভিত্তিতে ওই বিমানটিকে অবতরণ করানো হয়। অবতরণের পর হোপ হাসপাতালে পাইলটের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত তার অবস্থা স্থিতিশীল। ফ্লাইটে কতজন যাত্রী ছিলেন তা নিশ্চিত হওয়া যায়নি, তবে সবাই অক্ষত ও নিরাপদ আছেন।

বিমান বাংলাদেশে এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ্? মোস্তফা কামাল বলেন, ক্যাপ্টেন নওশাদের কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। এরপর বিমানটি জরুরি অবতরণ করে তাকে হাসপাতালে নেয়া হয়। তিনি চিকিৎসাধীন আছেন। নতুন দুইজন পাইলট একটি ফ্লাইট নিয়ে নাগপুর গিয়ে যাত্রীদের ফিরিয়ে আনবে। তাদের বিশ্রাম ও খাবারের ব্যবস্থা করেছে বিমান।

 

Check Also

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

ছবি: সংগৃহীত কুয়েতের  তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনের ধোঁয়ায় শ্বাস–প্রশ্বাস বন্ধ হয়ে বেশ কয়েকজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *