Thursday , October 21 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / জম্মু-কাশ্মীরে ব্যাপক সেনা মোতায়েন বড় কিছুর আশঙ্কা

জম্মু-কাশ্মীরে ব্যাপক সেনা মোতায়েন বড় কিছুর আশঙ্কা

জম্মু-কাশ্মীরে ব্যাপক সেনা মোতায়েন বড় কিছুর আশঙ্কা

kbdnews ডেস্ক: কাশ্মীরের উত্তরে এবং জম্মুর কিছু এলাকায় বিপুল সংখ্যক আধাসামরিক বাহিনী পৌঁছেছে। এতে স্থানীয় নেতাদের মধ্যে উদ্বেগের জন্ম নিয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

২০১৯ সালে এই অঞ্চলের বিশেষ মর্যাদাকে বাতিল করা এবং দুটি আলাদা ইউনিয়নে বিভক্ত হওয়ার পর এই প্রথম এত বিপুল পরিমান সেনা এই অঞ্চলে মোতায়েন করা হলো। স্থানীয় নেতারা বলছেন, এই অঞ্চলে এমন বিপুল সংখ্যক সেনা মোতায়েন বড় কিছু ঘটারই ইঙ্গিত বহন করে। তাই এ নিয়ে উদ্বেগের জন্ম হয়েছে। এছাড়াও এই অঞ্চলের বিশেষ মর্যাদার তুলে নেয়ার পরে আটক হওয়া কিছু রাজনৈতিক নেতা আবারও আটক হতে পারে বলে আশঙ্কা রয়েছে তাদের। তবে এক ঊর্ধতন পুলিশ কর্মকর্তা বলেছেন, সৈন্য মোতায়েনের যে গুজব তৈরি হয়েছে এর কোনও সত্যতা নেই। পশ্চিমবঙ্গ এবং অন্যান্য রাজ্যে নির্বাচনে দায়িত্ব পালনের জন্য যাওয়া সেনারাই তাদের নিজস্ব ইউনিয়নে ফিরে আসছে।

জম্মু-কাশ্মীরে ব্যাপক সেনা মোতায়েন বড় কিছুর আশঙ্কা

পুলিশ মহাপরিদর্শক বিজয় কুমার বলেছেন, ্তুসমপ্রতি যেসব রাজ্যগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল এই সেনারা সেখান থেকে ফিরে আসছেন। তাদের পুনরায় নিয়োগ দেওয়া হচ্ছে। এটি নতুন কোন মোতায়েন নয়। কর্মকর্তারা বলেছেন, জম্মু ও কাশ্মীর থেকে প্রায় ২০০ সংস্থার আধাসামরিক বাহিনীকে বিধানসভা নির্বাচনের জন্য রাজ্যগুলোতে প্রেরণ করা হয়েছিল, যার বেশিরভাগই নিয়োজিত ছিল পশ্চিমবঙ্গে। পঞ্চাশটি সংস্থার বাহিনী এক মাস আগে ফিরে আসলেও বাকিগুলো এখন ফিরে এসে নতুন করে কাজে যোগ দিচ্ছেন।

 

Check Also

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

কুয়েতের তেল শোধনাগারে অগ্নিকাণ্ড

ছবি: সংগৃহীত কুয়েতের  তেল শোধনাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনের ধোঁয়ায় শ্বাস–প্রশ্বাস বন্ধ হয়ে বেশ কয়েকজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *