Friday , April 16 2021
Breaking News
Home / বাংলাদেশ / আইন ও বিচার / গাংনীতে সামাজিক নিরাপত্তা চেয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীরে’র নামে থানায় জিডি করেছে এক গৃহবধূ

গাংনীতে সামাজিক নিরাপত্তা চেয়ে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীরে’র নামে থানায় জিডি করেছে এক গৃহবধূ

গাংনীতে সামাজিক নিরাপত্তা চেয়ে
আমিরুল ইসলাম অল্ডাম  :মেহেরপুরের গাংনী উপজেলার ২ নং তেঁতুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেনের নামে গাংনী থানায় জিডি করেছে করমদি গ্রামের সাধনা নামের একজন গৃহীনি। কে এই চেয়ারম্যান ! যার বিরম্নদ্ধে বিভিন্ন সরকারী দপ্তরে লিখিত অভিযোগ করেও অদ্যাবধি কোন ব্যবস’া গ্রহন করা হলো না! সামাজিক নিরাপত্তা ও সুরড়্গা চেয়ে গাংনী থানায় ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন ও আব্দুল হামিদ নামের ২ জনের নামে সাধারণ ডায়েরি করা হয়েছ্‌ে। যার নং-১১২৭, তাং-২৪-০৩-২১ ইং।
অভিযোগ সুত্রে জানা গেছে, গত ২২ -০৩-২১ ইং তারিখের সন্ধ্যা আনুমানিক ৭ টার সময় চেয়ারম্যান একটি চিরকুটে লেখা কথাগুলো সাংবাদিকদের সামনে বলার জন্য চাপ সৃষ্টি করে। নইলে সাধনার পরিবারের উপর নানাভাবে হুমকি ওনানা ভাবে ভয়ভীতি দেখায়।এব্যপারে সাহারম্নল ইসলাম ও মাহাদুল ইসলাম নামের দুজন স্বাড়্গী রয়েছে। অনিয়মের কারন দেখিয়ে চেয়ারম্যানের বিরম্নদ্ধে অনাস’া প্রসত্মাব ( লিখিতভাবে ) দিলেও অজ্ঞাত কারনে প্রশাসন অজ্ঞাত কারনে বার বার ড়্গমা করে দিয়েছেন।
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন -২ প্রকল্প থেকে অভিযোগ কারী সাধনা খাতুনের নামে ঘর বরাদ্দ দেয়া হয়। সরকারী ঘর নির্মাণে উপকার ভোগীর নিকট থেকে ১৯ হাজার টাকা ও ২ ব্যাগ সিমেন্ট নেয়ার পরেও অনিয়ম-দুর্নীতির মাধ্যমে নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ করে আলোচিত হয়েছেন। ইতোমধ্যেই আব্দুল বারীর স্ত্রী স্‌াধনা খাতুন স্বাড়্গরিত অভিযোগ পত্র জেলা প্রশাসক মহোদয় ছাড়াও বিভিন্ন দপ্তর বরাবর দাখিল করা হলেও অদ্যাবধি কোন ব্যবস’া নেয়া হয়নি।
নাম প্রকাশে পরিষদের একজন মহিলা মেম্বর জানান, চেয়ারম্যানের বিরম্নদ্ধে আর কত অভিযোগ দেবো। বিগত পাঁচ বছর ধরে প্রশাসনের কাছে নানা অভিযোগ দিলেও কোন ব্যবস’া নেয়া হয়নি। আমাদের কখনও কোন মেম্বরকে পরিষদে ডাকে না।এলজিএসপি ২৯ লাখ টাকা যেন তেনভাবে পুরাতন প্রকল্প গ্রহন করে বেশীলভাগ টাকা পকেটস’ করেছেন। মহিলা মেম্বরকে না নিয়ে ঘরে বসে প্রকল্পের পিআইসি করে রেজুলেশন করে নিজেই যেন তেন ভাবে প্রকল্প বাসত্মবায়ন করে টাকা আত্মসাৎ করেছেন। বয়স্ক ,বিধবা, প্রতিবন্ধী, মাতৃত্বকালীনভাতা প্রদানে কার্ড করে দেয়ার নামে একাধিক জনের নিকট থেকে ৫ থেকে ১০ হাজার টাকা পর্যনত্ম ঘুষ নিয়েছে। বিভিন্ন গ্রামে তদনত্ম করলে তার সত্যতা মিলবে। ২০২০ সালের সম্মানীভাতা আমাদের দেয়নি। ইতোমধ্যে সৌর বিদ্যুৎ সাপস্নাই করার জন্য ৯ লাখ টাকা উত্তোলন করেও কোন প্রকল্প বাসত্মবায়ন করা হয়নি।
এব্যাপারে এনিয়ে সংশিস্নষ্ট উর্দ্ধতন কর্তৃপড়্গ সরেজমিনে তদনত্ম পূর্বক অনিয়ম দুনীতি যাচাই করে দৃর্নীতিবাজ চেয়ারম্যানের বিরম্নদ্ধে আইনগত ব্যবস’া নেবেন এমনটাই প্রত্যাশা অভিযোগকারীদের।

Check Also

গাংনীতে চিকিৎসার্থে অনুদানের চেক বিতরণ

গাংনীতে চিকিৎসার্থে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত

স্টাফরিপোটার  : মেহেরপুরের গাংনীতে সমাজ সেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *