Tuesday , April 20 2021
Breaking News
Home / মেহেরপুর / গাংনীতে স্থানীয় সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার মতবিনিময় সভা অনুষ্ঠিত

গাংনীতে স্থানীয় সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার
আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনীতে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন কমিয়ে তাদের অধিকার নিশ্চিত করণের লড়্গ্যে বাৎসরিক পর্যায়ে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নারীর প্রতি সহিংসতা কমিয়ে এনে নারীর অধিকার প্রতিষ্ঠা প্রকল্পের চলমান প্রকল্প সমূহ নিয়ে ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার সময় গাংনী পাইলট সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের হলরম্নমে মুক্তি নারী সংস’ার আয়োজন এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড,জার্মানীর সহযোগিতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন,গাংনী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা আমিরম্নল ইসলাম অল্ডাম। অনুষ্ঠানের শুরুতেই নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থার সার্বিক ব্যবস’াপনায় আয়োজিত সভায় প্রকল্পের কার্যক্রম ও সফলতা- অর্জনসহ প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন, সংস্থার প্রকল্প সমন্বয়কারী উম্মে সালমা। এসময় উপসি’ত ছিলেন প্রকল্পের (অর্থ ও প্রশাসন) সহকারী সমন্বয়কারী ফরহাদ আলী খাঁন, গাংনী প্রেস ক্লাবের সহ সভাপতি ও যায় যায় দিন প্রতিনিধি মজনুর রহমান আকাশ প্রমুখ।
প্রকল্প বাসত্মবায়ন ও সহযোগিতার জন্য প্রজেক্ট অফিসার মানছুরা খাতুন মুক্তা, সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় প্রকল্পের প্রশিড়্গক নাসরিন সুলতানা, সহকারী হিসাব রড়্গক সাবিউল ইসলামসহ গাংনী উপজেলা প্রেস ক্লাবের সেক্রেটারী নুরম্নজ্জামান পাভেল,সাংবাদিক জুলফিকার আলী কানন,সাহাজুল ইসলাম সাজু, লিটন মাহমুদ, রাকিবুল ইসলাম কবি, ইজাজউদ্দীন ছোটন,তোফায়েল হোসেন প্রমুখ উপসি’ত ছিলেন।
মুক্ত আলোচনায় সাংবাদিকবৃন্দ বলেন,আমরা জানি, নারী-মুক্তি ও নারী উন্নয়ন সংস্থা দীর্ঘদিন যাবৎ নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ,যৌতুক প্রতিরোধ, পারিবারিক সহিংসতা কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে। আমরা এই কার্যক্রমে ধন্যবাদ জানায়। সাংবাদিক হিসাবে আপনাদের অর্জনসমূহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে তুলে ধরা এবং সার্বিক সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।
গাংনীতে মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থা বামন্দী, মটমুড়া ও ষোলটাকা এবং এবারের প্রকল্প কর্মএলাকা হিসাবে সাহারবাটি ইউপিতে নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্য বিবাহ প্রতিরোধ ,যৌতুক প্রতিরোধ, পারিবারিক সহিংসতা কমিয়ে আনতে কাজ করে যাচ্ছে।

 

Check Also

আমিরুল ইসলাম অল্ডাম

ঐতিহাসিক মুজিবনগর দিবস সীমিত পরিসরে পালিত হয়েছে স্বাধীনতার ৫০ বছরেও স্বাধীনতা বিরোধী শক্তিদের আস্ফালন কমেনি ——হানিফ

আমিরুল ইসলাম অল্ডাম / জাহিদ হাসান ঃ আজ ১৭ এপ্রিল। সূর্যোদয়ের সাথে সাথে মেহেরপুরের মুজিবনগর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *