Tuesday , April 20 2021
Breaking News
Home / খবর / সড়ক দুর্ঘটনায় নিহত ৮ আহত ১৬

সড়ক দুর্ঘটনায় নিহত ৮ আহত ১৬

সড়ক-দুর্ঘটনা-১

তকাল সড়ক দুর্ঘটনায় দেশের বিভিন্ন স্থানে ৮ জন নিহত ও ১৬ জন আহত হয়েছে।

Kbdnewsপ্রতিনিধি ও এফএনএস জানায়-
বরিশালে সড়ক দুর্ঘটনায় সিএনজি চালক নিহত, আহত ৮

বরিশাল প্রতিনিধি : বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় সিএনজি চালিত থ্রি-হুইলার গাড়ির চালক নিহত হয়েছেন। পাশাপাশি উভয় দুর্ঘটনায় মোট ৮ জন আহত হয়েছে। গত বুধবার দিনগত রাতে বরিশাল নগরের রুপাতলী ও বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজার এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। এরমধ্যে বরিশালের বাকেরগঞ্জে পিকআপভ্যান ও যাত্রীবাহী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই সিএনজিচালক মো. রানা (২৯) নিহত হয়েছেন। এই ঘটনায় সিএনজিতে থাকা একই পরিবারের তিন সদস্যও গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে। বুধবার রাত ১০টার দিকে বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজার সংলগ্ন কাঠের ঘর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত রানা বরিশাল নগরীর বিএম কলেজ রোড এলাকার বাসিন্দা। বিষয়টি নিশ্চিত করে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলাউদ্দিন মিলন বলেন, পটুয়াখালী থেকে সিএনজি অটোরিকশাটি যাত্রী নিয়ে বরিশালের দিকে যাচ্ছিলো এবং অপরদিক থেকে একটি পিকআপভ্যান পটুয়াখালীর দিকে যাচ্ছিলো। পথিমধ্যে কাঠেরঘর এলাকায় দুই যানের মুখোমুখি সংঘর্ষ হলে সিএনজিটি উল্টে যায়। এরপর সিএনজি চালকসহ চারজনকে আহতাবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠালে সিএনজিচালককে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এছাড়া সিএনজির যাত্রী একই পরিবারের তিনজনকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে, পিকআপ ও সিএনজি পুলিশ হেফাজতে নিয়েছে। এদিকে রাত পৌনে ৯টার দিকে বরিশাল নগরের রূপাতলী পল্লী বিদ্যুৎ অফিস এলাকায় মাইক্রোবাস ও বাসের মধ্যে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে পাঁচজন আহত হন বলে জানিয়েছেন দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) মো. সুলতান। তিনি জানান, আহতদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। যারা আহত হয়েছে তাদের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি। দুর্ঘটনার পর স্থানীয়রা দ্রুত উদ্ধার করে আহতদের হাসপাতালে পাঠায়। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি হেফাজতে নেয়া হয়েছে।

ভালুকায় নিহত ১ আহত ৮

ভালুকা  প্রতিনিধি:  ময়মনসিংহের ভালুকা উপজেলার সিডস্টোর বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গতকাল বৃহস্পতিবার সকালে দুই ট্রাকের সংঘর্ষে এক যাত্রী নিহত ও ট্রাকের ৮ যাত্রী আহত হয়েছেন। নিহত ট্রাকের যাত্রী আব্দুর রহমান রবিন (৩৫) লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার আশার কোটা উত্তর পাটোয়ারী গ্রামের রুহুল আমিন খোকার ছেলে। হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার সময় ঢাকাগামী একটি খালিট্রাক দাড়িয়ে থাকা অপর একটি বালু বোঝাই ট্রাকের পেছনে সংঘর্ষ হয় এতে ঘটনাস্থলেই এক ট্রাক যাত্রী নিহত ও ৮ জন আহত হন। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের একটি উদ্ধারকারী দল নিহত ও আহতদের উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। আহত ৮ জনকেই আশঙ্কা জনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ভরাডোবা পুলিশ ফাঁড়ির এস আই মোজাম্মেল হোসেন জানান, নিহতের লাশ উদ্ধার করে বিনা ময়না তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আদমদীঘিতে নিহত ১

আদমদীঘিপ্রতিনিধি: আদমদীঘির সান্তাহার-নওগাঁ সড়কের অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহি চাল ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সোহাগ (৩০) নিহত হয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি বুধবার রাত ৯টায় সান্তাহার-নওগাঁ সড়কে সাহাপুর মলি্লকার হোটেলের সামনে এ ঘটনাটি ঘটে। নিহত মোস্তাফিজুর রহমান সোহাগ আদমদীঘির ছাতিয়ানগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম মহসিন আলী ম-লের ছেলে। তিনি একজন চাল ব্যবসায়ী। স্থানীয়রা জানান, ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সোহাগ রাতে সান্তাহার থেকে মোটরসাইকেলযোগে নওগাঁ যাবার পথে সাহাপুর মলি্লকার হোটেলের নিকট একটি অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হয়। তাকে নওগাঁ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওসি জালাল উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

নাটোরে গাছে মোটরসাইকেলের ধাক্কায় জাবি ছাত্রের মৃত্যু

এফএনএস: নাটোরের বাগাতিপাড়া উপজেলায় গাছের সঙ্গে মোটরসাইকেল ধাক্কায় প্রাণ হারিয়েছেন আব্দুল্লাহ আল মাহমুদ শাফি নামের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থী। তিনি লোক প্রশাসন বিভাগের ৪৭ তম ব্যাচের (তৃতীয় বর্ষ) শিক্ষার্থী ছিলেন। গতকাল বৃহস্পতিবার ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বুধবার রাজশাহীর বাগাতিপাড়া থেকে মোটরসাইকেলে বনপাড়া যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে শাফি গুরুতর আহত হন। প্রথমে তাকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে নাটোর জেলা সদর হাসপাতালে নেয়া হয়। উন্নত চিকিৎসার জন্য রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ভোরের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রাজশাহী মহানগর পুলিশের রাজপাড়া থানার এসআই শাহীন আক্তার টুম্পা বলেন, রাতে আবদুল্লাহ আল মাহমুদ নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদিকে শিক্ষার্থীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এক শোক বার্তায় উপাচার্য বলেন, মেধাবী এ শিক্ষার্থীর অকালপ্রয়াণ কষ্ট ও বেদনার। তার পরিবারের সদস্যদের জন্য এ শোক সহ্য করা কঠিন। উপাচার্য প্রয়াত আবদুল্লাহ আল মাহমুদ শাফির শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগও শোক প্রকাশ করেছে। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক নুরুল আমিন শোক প্রকাশ করে তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মানিকগঞ্জে বাসের সঙ্গে সংঘর্ষে ট্রাকচালক নিহত

এফএনএস: মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে বাস-ট্রাকের সংঘর্ষে ট্রাকচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় মহাসড়কের পাচুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাকিব হোসেন ফরিদপুর জেলার কোতোয়ালি উপজেলার শিবরামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে মহাসড়কের পাচুরিয়া এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে উভয় যানের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে ট্রাকের ভেতরে চালক আটকে পড়েন। আরও জানা যায়, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে ট্রাকচালকের মৃতদেহ উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠায়। এছাড়াও বাসের আহতের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার কারণে ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে মহাসড়কের উভয় পাশে তিন কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়। এর প্রায় দেড় ঘণ্টা পর মহাসড়ক থেকে দুর্ঘটনাকবলিত যান সরিয়ে সকাল ৮টার দিকে যান চলাচল স্বাভাবিক করা হয়। বরংগাইল হাইওযে ফাঁড়ির ওসি মো. শামীম আল মামুন জানান, ঘটনাস্থলে এসে আটকেপড়া ট্রাকচালককে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের সহযোগিতা চাই। সকাল ৮টা থেকে মহাসড়কে যান চলাচল চালু করার চেষ্টা চলছে।

চুয়াডাঙ্গায় পৃথক দুর্ঘটনায় শিশুসহ নিহত ২

এফএনএস: চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুরে আলমসাধু উল্টে ফরিদ হোসেন নামে প্রাণ কোম্পানির এক বিক্রয় প্রতিনিধি নিহত হয়েছেন। অপরদিকে একই উপজেলার খেজুরতলা চাঁদপুরে রান্না ঘরের দেয়াল ধসে শিলন আলী (০৬) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আলমসাধু উল্টে ফরিদ হোসেন (৪৫) নামে প্রাণ কোম্পানির বিক্রয় প্রতিনিধি নিহত হয়েছেন। এতে আহত হন আলমসাধু চালক শরিফুল ইসলাম (২৪)। সদর উপজেলার বেগমপুর পুলিশ ফাঁড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফরিদ হোসেন দর্শনা পৌর এলাকার আজিমপুর গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে ও প্রাণ কোম্পানির বিক্রয় প্রতিনিধি। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে আলমসাধুযোগে চুয়াডাঙ্গা থেকে দর্শনার দিকে যাচ্ছিল ফরিদ। এ সময় বেগমপুর ক্যাম্পের সামনে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে আলমসাধু উল্টে যায়। এতে আলমসাধু আরোহী ফরিদ গাড়ির নিচে উল্টে পড়ে ঘটনাস্থলেই মারা যান। আহত হন আলমসাধু

চালক। নিহত ফরিদ হোসেনের লাশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত আলমসাধু চালক শরিফুল ইসলামকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নেত্রকোনায় ইজিবাইকে ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রী নিহত

এফএনএস: নেত্রকোনার আটপাড়ায় ইজিবাইকের চাকার সঙ্গে গলায় থাকা ওড়না পেঁচিয়ে ঝর্না আক্তার (১০) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছেন। গত বুধবার রাত ৮টার দিকে আটপাড়া উপজেলার স্বল্প সুনুই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঝর্না আক্তার জেলার বারহাট্টা উপজেলার ডেমুড়া গ্রামের নুরুজ্জামান মিয়ার কন্যা। সে ৫ম শ্রেণির শিক্ষার্থী ছিল। পুলিশ ও স্থানীয়রা জানায়, ঝর্না আক্তার তার দাদীর সঙ্গে নেত্রকোনা থেকে বাড়ি ফিরছিলেন। পথে অসতর্কতাবশত তার গলায় থাকা ওড়না চলন্ত ইজিবাইকের চাকায় প্যাঁচ লাগে। এতে গুরুতর আহত হলে দ্রুত তাকে আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আটপাড়া থানার ওসি জাফর ইকবাল এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে।

 

Check Also

হিটশক ব্লাষ্ট ভাইরাসে

গাংনীতে এবছর ধানের বাম্পার ফলনের প্রত্যাশা থাকলেও কোন কোন ধানচাষীর মাথায় হাত। হিটশক ব্লাষ্ট ভাইরাসে ধানক্ষেত বিনষ্ট

আমিরুল ইসলাম অল্ডাম  ঃ মেহেরপুরের গাংনীতে উন্নত জাতের বীজ ও আধুনিক প্রযুক্তি ব্যবহারের ফলে এবছর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *