Friday , April 16 2021
Breaking News
Home / খবর / মোল্লাহাটে হিজবুত তাওহীদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

মোল্লাহাটে হিজবুত তাওহীদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

মিয়া পারভেজ আলম মোল্লাহাট প্রতিনিধি
মিয়া পারভেজ আলম মোল্লাহাট প্রতিনিধি: বাগেরহাটের মোল্লাহাটে মহান আল্লাহ ও তার রাসুল (সঃ)’কে নিয়ে কটুক্তি ও মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে হিজবুত তাওহীদের বিরম্নদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলার গাংনী মাদরাসা ময়দানে রবিবার বিকাল ৪টা হতে সন্ধা ৬টা পর্যনত্ম চলে এ প্রতিবাদ সমাবেশ ও বিড়্গোভ মিছিল। এ প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, হিজবুত তাওহীদ নামক সংগঠনের লোকজন ইসলাম ধর্ম বিরোধী প্রচারণাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানছে। যার ধারাবাহিকতায় এ এলাকায় (গাংনী) মুসলমানদের বিভ্রানত্ম করতে বিভিন্ন প্রকার অপকর্ম প্রকাশ্যে ও গোপনে করে চলেছে। গত শনিবার সন্ধায় গাংনী বাজার থেকে এ সংক্রান্তকাগজপত্র সহ দুই যুবককে ধরে পুলিশের নিকট সোপর্দ করে স’ানীয়রা। এরপূর্বে স’ানীয় কয়েকজনকে সতর্ক করা হয়েছে বলেও উলেস্নখ করেন বক্তারা।
এসময় হীজবুত তাওহীদ সংগঠন নিষিদ্ধের দাবীতে সরকারের দৃস্টি আকর্ষন করেস্থানীয় বীর মুক্তিযোদ্ধা, শিড়্গক, বিভিন্ন মাদরাসার প্রধানগণ ও ধর্মপ্রাণ মুসলমানরা হুশিয়ারী উচ্চারন করে বলেন আলস্নাহ ও আলস্নাহর রাসুল (সঃ) সম্পর্কে কেউ কোনরূপ কটুক্তি করলে তার কঠোর জবাব দেয়া হবে। এ দেশে কোন রাজাকার, বিশৃঙ্খলা সৃষ্টিকারীকে থাকতে দেয়া হবেনা। পরে এ প্রতিবাদ সমাবেশ থেকে বিশাল এক বিড়্গোভ মিছিল গাংনী বাজার প্রদড়্গিণ করে শুরম্নর স’লে ফিরে আবার সমবেত হয়। সবশেষে মহান ভাষা শহীদ, জাতির পিতা ও সকল শহীদের আত্নার শানিত্ম কামনাসহ দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনায় দোয়া করা হয়।
গাংনী মাদরাসার মোহতামীম মুফতী হেদায়েতুলস্নাহ’র সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্যদেন শিক্ষক মোঃ সাকির, মোঃ জাহিদ, মাঃ নিজামুদ্দিন, হাঃ ইমদাদ কাজী, মুফতী রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আহমাদ শেখ, বীর মুক্তিযোদ্ধা শিক্ষক সুলতান গিয়াস উদ্দিন, মাঃ সফিউল্লাহ, মাসুদ রানা শেখ, মাওঃ ওয়ালিদ, মোঃ মারুফ শেখ প্রমূখ।

 

 

মোল্লাহাটে বিভিন্ন কর্মসূচিতে অমর একুশে পালন

মিয়া পারভেজ আলম  মোল্লাহাট প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন কর্মসূচিতে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস (অমর একুশে)-২০২১ ইং পালিত হয়েছে। দিবসটি পালনে একুশের প্রথম প্রহরে উপজেলা মুক্তিযোদ্ধা অফিস চত্বরের শহীদ বেদীতে প্রথমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা আওয়ামীলীগ, বাংলাদেশ পুলিশ মোল্লাহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, সরকারি জাতির জনক মহিলা মহাবিদ্যালয়, কেআর কলেজ, লুৎফর রহমান বি,এম, কলেজ ও সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যলয়, শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোল্লাহাট উপজেলা স্বাস’্য কমপেস্নক্স, প্রেসক্লাব মোলস্নাহাট, জাতীয় মহিলা সংস্থা ও মধুমতি ১০০ মেঃওঃ পাওয়ার পস্নান্টসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান।
অমর একুশের সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা হয়। পরে সকাল সাড়ে ৮টায় উপজেলা পরিষদ চত্বর থেকে বিশাল এক প্রভাত ফেরী শুরম্ন হয়ে কেআর কলেজ শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। এরপর একই স’ানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মাফ্‌ফারা তাসনীনের সভাপতিত্বে সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা আ’লীগ সভাপতি কালিপদ বিশ্বাস। এছাড়া উপসি’ত ছিলেন অধ্যড়্গ এল জাকির হোসেন, থানা অফিসার ইনচার্জ কাজী গোলাম কবীর, আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান শেখ রেজাউল কবীর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তফিজুর রহমান বিশ্বাস, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন, প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, আ’লীগ নেতা মোঃ জিকরম্নল আলম, ও এস,এম, নাসির উদ্দিন, ইউপি চেয়ারম্যান হায়দার মামুন, শেখ রফিকুল ইসলাম, মোঃ বাবলু মোলস্না, প্রধান শিক্ষক এস,এম, ফরিদ আহমেদ, প্রেস ক্লাব মোলস্নাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, যুবলীগ নেতা মঈন, পলু ও শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শেখ সোহাগসহ সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ।

Check Also

লকডাউনের প্রথম দিন ৯৬ জনের মৃত্যু

লকডাউনের প্রথম দিন ৯৬ জনের মৃত্যু

 ছবি: ফোকাস বাংলা লকডাউনের প্রথম দিন গত ২৪ ঘণ্টায় দেশের ইতিহাসে সর্বোচ্চ ৯৬ জন মারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *