Tuesday , April 20 2021
Breaking News
Home / খবর / খুলনায় অ্যালকোহল পানে যুবকের মৃত্যু

খুলনায় অ্যালকোহল পানে যুবকের মৃত্যু

001

ছবি:  বি এম রাকিব হাসান

খুলনা ব্যুরো: খুলনা মহানগরীতে এ্যালকোহল পানে মোঃ সবুজ (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল ১০ টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে নগরীর সোনাডাঙ্গা থানাধীন বকসীপাড়া বিহারী গলি এলাকার মোঃ মোতাহের হোসেনের ছেলে।
হাসপাতাল সূত্রে জানা গেছে, নগরীর সোনাডাঙ্গা থানাধীন বকসীপাড়া বিহারী গলি এলাকার সবুজ গত শুক্রবার অ্যালকোহল পান করেছিলেন। পান করে পরে অসুস’ হয়ে পড়লে গত শনিবার কিওরহোম হাসপাতাল ভর্তি হয়েছিলেন। সেখান থেকে শরীর একটু ভালো হলে বাসায় চলে গিয়েছিলেন। পরে আবার বেশি অসু্‌স্‌হ হয়ে পড়লে গতকাল রোববার ভোর ৫ টার দিকে তার আত্বীয়-স্বজন তাকে খুমেক হাসপাতালে ভর্তি করেন। শারিরীক অবস’া খারাপ হলে মেডিসিন (৩) বিভাগে সকাল ১০টায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্তমানে মৃতদেহটি খুমেক হাসপাতালের মর্গে রয়েছে।সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) সুকান্ত বলেন, সকালে সবুজ মারা গেছে। তবে প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা চলছে। সে পেশায় একজন ফার্নিচার মিস্ত্রী। সোফায় গদি লাগানোর কাজ করেন।

খুলনায় থেমে থেমে বৃষ্টি

02

ছবি : বি এম রাকিব হাসান

খুলনা ব্যুরো:  ভোরের আলো ফোটার আগেই একটু একটু করে আকাশে কালো মেঘ জমতে শুরম্ন করে। সকাল থেকেই ছিল আকাশ মেঘলা। এরপরেই হঠাৎ করেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নেমে আসে শহরের বুকে। সকাল ৮ টার পর হঠাৎ খুলনায় বৃষ্টি শুরম্ন হয়। এতেই ভিজে গেছে গোটা শহর। আরও শীতল হয়েছে প্রকৃতি।
গতকাল রবিবার সকালের এক পশলা বৃষ্টিতে শহরের পিচঢালা পথের সঙ্গে ভিজেছে শীতে রম্নড়্গ হয়ে যাওয়া সবুজ পাতারা। প্রাণ ফিরে পেয়েছে প্রকৃতি। তবে হঠাৎ বৃষ্টির কারণে দূর্ভোগে পড়তে হয়েছে খেটে খাওয়া শ্রমজীবী ও অফিসগামী মানুষকে।
সকাল থেকেই খালিশপুর, টুটপাড়া, বড় খালপাড়া, খানজাহান আলী রোড, ময়লাপোতা মোড়, দৌলতপুর, জোড়াগেট, ফেরিঘাট মোড়, শিববাড়ি মোড়সহ খুলনা মহানগরীর বিভিন্ন স’ানে বৃষ্টি হয়েছে। এছাড়া জেলার বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হয়েছে।
খুলনার আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, আকাশে মেঘ জমার কারণে খুলনাসহ দেশের বিভিন্ন স্থা নে সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টপাতের পরিমাণ সকাল ৯ টা পর্যনত্ম একবার রেকর্ড করা হয়। সকাল ৮টায় শুরম্ন হওয়া বৃষ্টি বেলা ১২ টা পর্যনত্ম ২ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। আসেত্ম আসেত্ম আকাশ পরিস্কার হয়ে যাবে বলে তিনি জানিয়েছেন।

খুলনায় টিকাদান কার্যক্রম শুরু

 

03

ছবি :বি এম রাকিব হাসান

বি এম রাকিব হাসান, খুলনা:   নিজে টিকা গ্রহণের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল রোববার সকাল ১০টায় কোভিড-১৯ ভ্যাকসিন (টিকা) প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এরপর খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারম্ননুর রশীদও করোনার টিকা গ্রহণ করেন।
খুলনা জেলায় করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লড়্গ্যে মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিম কাজ করছে। প্রতিটি টিমে দুই জন করে টিকাদানকারী এবং চার জন করে ভলান্টিয়ার কাজ করছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যনত্ম টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে গড়ে ১৫০ জন হিসাবে দিনে ছয় থেকে সাড়ে ছয় হাজার জনকে টিকা দেওয়া হবে।
খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হবে, যার মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ৪৮ হাজার ৯৬০ ডোজ। খুলনা মহানগরে যে ১৩টি কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে তা হলো: খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, বিজিবি হাসপাতাল, খুলনা পুলিশ হাসপাতাল, সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, খালিশপুর লাল হাসপাতাল, খালিশপুর লাল হাসপাতাল, নগর মাতৃসদন ১২ নম্বর ওয়ার্ড খালিশপুর, তালতলা মাতৃনদন হাসপাতাল ৩০ নম্বর ওয়ার্ড, আমিরা বানু নগর মাতৃসদন ২২ নম্বর ওয়ার্ড নগর মাতৃসদন বাইতিপাড়া, বড়্গব্যাধি হাসপাতাল ফুলবাড়ীগেট এবং উপশম হাসপাতাল, বাংলাদেশ নেভি খুলনা। উপজেলা পর্যায়ে প্রতিটি উপজেলা স্বাস’্য কমপেস্নক্সে টিকাদান কেন্দ্র স’াপন করা হয়েছে।
প্রথম পর্যায়ে অগ্রাধিকার ভিত্তিক পনেরটি ক্যাটাগরীর লোককে এই টিকা দেওয়া হবে। এজন্য অগ্রাধিকার তালিকাভূক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমেwww.surokkha.gov.bd  ওয়েবসাইট বা গুগল পেস্ন স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাডের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তবে ৫৫ বছরের উর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেড়্গেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই। ৫৫ বছরের নিম্নে যারা অগ্রাধিকার তালিকায় অনত্মর্ভূক্ত কিন’ জাতীয় পরিচয়পত্র দ্বারা নিবন্ধন করতে ব্যর্থ হয়েছেন বা হচ্ছেন তাদের প্রাতিষ্ঠানিকভাবে linedirector@mis.dghs.gov.bd মেইলে জাতীয় পরিচয়পত্র নম্বর এর তালিকা প্রেরণ করতে হবে।
উদ্বোধন অনুষ্ঠানে খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন এনডিসি, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারম্ননুর রশীদ, মেডিকেল কলেজের অধ্যড়্গ প্রফেসর ডাঃ মোঃ আব্দুল আহাদ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম মঞ্জুর মোর্শেদ, পুলিশ সুপার এসএম শফিউলস্নাহ, সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ, মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কেএম আব্দুলস্নাহ, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থি’ত ছিলেন।

 

Check Also

হেফাজত নেতা মাওলানা মামুনুল হক গ্রেফতার

হেফাজত নেতা মাওলানা মামুনুল হক গ্রেফতার

 মামুনুল হকছবি: ফেসবুক থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *