Monday , December 6 2021
Home / বাংলাদেশ / আইন ও বিচার / গোলাম মহাম্মদ : একজন গর্বিত কোর্ট পুলিশ পরিদর্শক কাজ পাগল এই মানুষটি মেহেরপুর কোর্ট পুলিশের অহংকার

গোলাম মহাম্মদ : একজন গর্বিত কোর্ট পুলিশ পরিদর্শক কাজ পাগল এই মানুষটি মেহেরপুর কোর্ট পুলিশের অহংকার

Golam Mohammad CPI Meherpur Court Police inspecto..r Meherpur Court Police inspector...

Kbdnews  : গোলাম মহাম্মদ। একটি নাম, একটি আদর্শ। পুলিশ বাহিনীর একজন গর্বিত সদস্য। যাকে ঘিরে অহংকার করার মত অনেক সফলতার গল্প বলা যায়। গোলাম মহাম্মদ চাকরীর সুবাদে বর্তমানে মেহেরপুর জেলা কোর্ট পুলিশ পরিদর্শক হিসাবে দায়িত্ব পালন করছেন। দেখতে দেখতে অনেকগুলো বছর হয়ে গেল গোলাম মহাম্মদের চাকরীর বয়স।তিনি শুধু চাকরী করেন না। বরং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে যে বাহিনী প্রথমে রাজারবাগ পুলিশ লাইনে পাকিসত্মানী সৈন্যদের সাথে সম্মুখ সমরে যুদ্ধ করে বুকের তাজা রক্ত দিয়েছিল। সেই বাহিনীর একজন গর্বিত সদস্য হিসাবে চাকরী করে জনগণের সেবক হিসাবে কাজ করতে পেরে গর্ব অনুভব করেন। কাজ পাগল এই মানুষটি মেহেরপুর পুলিশ সুপারের নজর কেড়েছেন। তিনি মেহেরপুর কোর্ট পুলিশের একজন আ্‌ইডল,অহংকার। কাজ ছাড়া তিনি কিছুই বুঝতে পারেন না। মেধা, মননে,দড়্গতা,দায়িত্ব, সৃজনশীলতায় ,স্বচ্ছতা, জবাবদিহিতায় যিনি অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। কোর্ট পুলিশের উপ পরিদর্শক ও সদস্যদের অনেকেই জানিয়েছেন , আমাদের স্যার খুব ভাল মানুষ। সরাসরি কথা হলো সেই মানুষটি গোলাম মহাম্মদের সাথে। সদাহাস্য এই কোর্ট পুলিশ পরিদর্শক জানালেন, আমি চাই কাজের মধ্যে বেঁচে থাকতে। কাজ করতে করতে আমার মনে হয়েছেআমি কিছু রেখে যেতে চাই। সেই বিবেকের তাড়না থেকে নিজের ইচ্ছায়, ব্যক্তিগত উদ্যোগে ও খরচে আমি আমার অফিসের সকলের সহযোগিতায় এক নজরে ২০২০ ইং সালের খাতওয়ারী মামলার বিবরণী, গ্রেফতারী পরোয়ানার হিসাব বিবরণী কোর্ট মালখানায় মূলতবী আলামতের হিসাবসহ নানা তথ্য সম্বলিত বোর্ড অফিসের প্রবেশ পথে টাঙ্গিয়ে রেখেছেন। তথ্যানুযায়ী জানা গেছে, ২০২০ সালে গাংনী থানার খাতওয়ারী মামলা বিবরণীতে খুন-৭, ডাকাতি-০, মাদক-১২৫, চুরি-৯, সিধেল চুরি-১, চুরির চেষ্টা- ৬, নারী ও শিশু নির্যাতন -১৯, নারী ও শিশু খুন-১, ধর্ষন-১৮, অপহরণ ও চাঁদাবাজি-৩, জুয়া আইন-৫, সড়ক আইন-২, পর্ণগ্রাফী আইন-১,গুদাম ঘরে আগুন-১,সন্ত্রাস বিরোধী আইন-২, জাল নোট-১, আইন শৃঙ্খলা বিষয়ক অপরাধ-১ ,ডিজিটাল নিরাপত্তা আইন-১, অন্যান্য-৯৭ টি সর্বমোট ৩০৮ টি মামলা ছিল। তিনি আরও বলেন, পর্যায়ক্রমে আমি বিগত বছরের খাতওয়ারী মামলার বিবরণীর তালিকার ভলিওম আকারে করবো। আমি কোর্ট পুলিশ পরিদর্শকের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।

 

Check Also

অবৈধ স্থাপনা অপসারণ

অবৈধ স্থাপনা অপসারণ করতে বলায় সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা গাংনীতে সরকারী জায়গায় অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদ অভিযান ।

আমিরুল ইসলাম অল্ডাম : ঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউপির অন্তর্গত খাসমহল গ্রামের ৪ রাস্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *