Friday , February 26 2021
Breaking News
Home / বাংলাদেশ / মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত

মোল্লাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং

মিয়া পারভেজ আলম : মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি ঃ মোল্লাহাটে মুজিববর্ষ উপলড়্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মোলস্নাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিং এর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার মাফ্‌ফারা তাসনীন জানান, “মুজিব শতবর্ষ উপলড়্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার-দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান” প্রকল্পের আওতায় বাগেরহাটের মোলস্নাহাটে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার ৩৫টি গৃহ নির্মাণ সম্পন্ন হয়েছে। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের গৃহহীনদের মাঝে গৃহ প্রদান উদ্বোধন করবেন। একইসাথে মোলস্নাহাটে প্রস’ত ৩৫টি গৃহ এর উপকারভোগী ৩৫টি পরিবারের মাঝে হসত্মানত্মর করা হবে। উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, উপজেলার গাংনী ইউনিয়নের চর-দারিয়ালা এলাকায় সদ্য পুনঃখননকৃত আঠারোবাকী নদীর পাড়ে অত্যনত্ম নয়নাভিরাম পরিবেশে এ গৃহ নির্মাণ করা হয়েছে। ভূমিহীন ও গৃহহীন প্রতি পরিবার পাচ্ছেন ২শতাংশ জমিসহ ১লাখ ৭৫ হাজার টাকা ব্যায়ে ২বেড, একটি করে কিচেন ও বাথরম্নম এবং একটি বারান্দা বিশিষ্ট টিনশেড পাকা ঘর। এখানে খেলার মাঠ, রাসত্মা ও ডিপ-টিউবওয়েলসহ আরো কিছু জরম্নরী কার্যক্রম শেখ হেলাল উদ্দীন এমপি’র ব্যক্তিগত সহযোগিতায় করা হয়েছে এবং হচ্ছে। এ মহতী কাজে সংশিস্নষ্ট সকলে আনত্মরিকতার সহিত সার্বিক সহযোগিতা করায় সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। তিনি বলেন, প্রথম ধাপে ৩৫টি ঘর দেয়া হলেও এ কার্যক্রম চলমান রয়েছে। যাদের জমি ও ঘর নাই তারাও জমি এবং ঘর পাবেন। এছাড়া যাদের জমি আছে, কিন’ ঘর নাই তারা ঘর পাবেন।
এসময় উপসি’ত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা প্রকৌশলী মোঃ শওকত হোসেন, প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল ও ইউপি চেয়ারম্যান মুন্সি তানজিল হোসেন।
প্রেস ব্রিফিং অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্নত্তোর পর্বে অংশ নেন প্রেস ক্লাব মোলস্নাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ সভাপতি শরীফ মাসুদুল করিম, কোষাধ্যড়্গ অধ্যাপক অরম্নন কুমার দাশ, প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, নির্বাহী সদস্য মিয়া পারভেজ আলম, সদস্য শেখ সোহেল রানা, মোঃ গোলাম রসুল, মোঃ জিন্নাত আলী শিকদার, মোঃ মনিরম্নজ্জামান মোলস্না, এস,এম, মিজানুর রহমান, মোঃ ইমলাক শেখ, মোঃ আবুল বাশার মোলস্না ও আরিফুল ইসলাম প্রমূখ।

Check Also

বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট

বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট কাটাতে ১২ হাজার লোক নিয়োগ

বাংলাদেশ রেলওয়ের জনবল সংকট কাটাতে ১০ থেকে ১২ হাজার লোক নিয়োগের বিজ্ঞপ্তি শিগগিরই দেওয়া হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *