Saturday , January 16 2021
Breaking News
Home / মেহেরপুর / মেহেরপুরের গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২০ পালিত

মেহেরপুরের গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২০ পালিত

 

মহান বিজয় দিবস-২০২০

Bijoy DiboshBijoy Dibosh.....

আমিরুল ইসলাম অল্ডাম :  আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস।দিবসটি পালন উপলক্ষে মেহেরপুরের গাংনী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচী পালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ উপজেলা প্রশাসনের পড়্গে মুক্তিযোদ্ধা সংসদ কমপেস্নক্স ভবনের সামনে অবসি’ত ভাস্কর্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন।
সূর্যোদয়ের সাথে সাথে মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেকের নেতৃত্বে জেলা ও পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে।
এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, স্কুল কলেজ, স্বেচ্ছাসেবী সংগঠন পুস্পমাল্য অর্পণ করেছে।
করোনা পরিসি’তির কারনে দিবসের কর্মসূচী সংড়্গিপ্ত করা হয়।শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে মুক্তিযোদ্ধা কমপেস্নক্সের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।এসময় মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন,গাংনী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নূর ই আলম সিদ্দিকী,উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মুনত্মাজ আলী, গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান ,গাংনী উপজেলা কৃষি অফিসার কে এম শাহাবউদ্দীন আহমেদ,ওসি তদনত্ম সাজেদুল ইসলাম,উপজেলা শিড়্গা অফিসার মো. আলাউদ্দীন, পৌর আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন, সেক্রেটারী আনারম্নল ইসলাম বাবু প্রমুখ।
বেলা সাড়ে ৯ টার সময় গাংনী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সম্মানিত এমপি সাহিদুজ্জামান খোকনের আহবানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পর্যায় থেকে হাজার হাজার নেতা কর্মী উপজেলা পরিষদের অডিটোরিয়াম প্রাঙ্গনে সমবেত হতে থাকে। পরে বিশাল আনন্দ শোভাযাত্রা সহকারে গাংনী বাসস্ট্যান্ড রেজাউল চত্বরে এসে জাতীয় পতাকাসহ দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরবর্তীতে বিভিন্ন সংগঠনের পড়্গ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। পরবর্তীতে পুণরায় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি ও শহীদদেও প্রতি সম্মান জানাতে ১ মিনিট নিরবতা পালন করা হয়। শেষে অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম মোসত্মফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরম্নজ্জামান , গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, আ,লীগ নেতা মনিরম্নজ্জামান আতু, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, কাথুলী ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারম্নক , পৌর কমিশনার নবীরউদ্দীন, নারী নেত্রী নুরজাহান বেগম, জেলা ছাত্রলীগের সম্পাদক মুনত্মাসির জামান মৃদুল,উপজেলা ছা্রত্রলীগের সভাপতি সেন্টু, সম্পাদক অনিক সহ ইউনিয়নের সভাপতি সম্পাদকবৃন্দ বক্তব্য রাখেন।
একইসাথে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভাকড়্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।এসময় মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, জাতীয় পার্টির নেতা আব্দুল হালিম ও সাইফুল ইসলাম সেলিম, উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মুনত্মাজ আলী, গাংনী থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান ,গাংনী উপজেলা কৃষি অফিসার কে এম শাহাবউদ্দীন আহমেদ,ওসি তদনত্ম সাজেদুল ইসলাম,উপজেলা শিড়্গা অফিসার মো. আলাউদ্দীন।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য জাতির সুখ সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

 

Check Also

গাংনীতে পারিবারিক বিরোধের জের

গাংনীতে পারিবারিক বিরোধের জের ধরে প্রবাসীর বাড়ির ভিতরের গাছ কর্তন। গাছের সাথে এ কেমন সত্রু তা

আমিরুল ইসলাম অল্ডাম :   মেহেরপুরের গাংনীতে পারিবারিক বিরোধের জের ধও পে্রবাসীর বাড়ির ভিতরের নানা ফলজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *