Saturday , January 16 2021
Breaking News
Home / আন্তর্জাতিক / মেহেরপুরে আত্মর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস -২০২০ পালিত

মেহেরপুরে আত্মর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস -২০২০ পালিত

Gangni Joyita... মেহেরপুরে আত্মর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ
আমিরুল ইসলাম অল্ডামৃ :  মেহেরপুরের গাংনীতে আনত্মর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষও বেগম রোকেয়া দিবস -২০২০ ও উদযাপন উপলড়্গে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতাদের ৫ টি ক্যাটাগরীতে সম্বর্ধনা.আলোচনা সভা ও উপজেলা পর্যায়ে জয়িতাদের সম্বর্ধনা পুরস্কার ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং স’ানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) এর সহায়তায় সম্বর্ধনা দেয়া হয়। আজ বুধবার সকাল সাড়ে ১০ টার সময় উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক , জেলা জেপির নেতা আব্দুল হালিম, গাংনী থানা অফিসার ইনচার্জের প্রতিনিধি এস আই প্রহলাদ, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরম্নল ইসলাম অল্ডাম, গাংনী প্রেস ক্লাবের সেক্রেটারী মাহবুব আলম প্রমুখ।
উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, নারী জাগরণের পথিকৃত বেগম রোকেয়ার জীবন থেকে শিক্ষা নিতে হবে।নারী শিক্ষার কোন বিকল্প নেই।নারী অধিকার আদায়ে নারীদের আপন যোগ্যতার মাপকাঠিতে সামনের দিকে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানের শুরম্নতেই স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন।
পরে ‘জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’ ৫ ক্যাটাগরিতে ৫ জন জয়িতাদের মধ্যে সম্মাননা ক্রেষ্ট ও সম্মননা পত্র প্রদান করা হয়।অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন কারী নারী হিসাবে হাড়িয়াদহের তহিরউদ্দীনের মেয়ে সাবিনা খাতুন, শিড়্গা ও চাকুরির ড়্গেত্রে সাফল্য অর্জনকারী গাংনী বাজার পাড়ার(৪ নংওয়ার্ড) আব্দুর রশীদের মেয়ে মাস’রা খাতুন, সফল জননী নারী হিসাবে চৌগাছা গ্রামের হলপড়ার(২ নং ওয়ার্ড) বাবুল আক্তারের স্ত্রী ঝর্না খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরম্ন করেছেন এমন নারী হিসাবে হিজলবাড়ীয়া গ্রামের মৃত রিয়াজউদ্দীনের মেয়ে হাফিজা খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন এমন নারীদের মধ্যে চৌগাছা গ্রামের রহিদুল ইসলামের স্ত্রী হুসনিয়ারা খাতুন কে সম্মাননা ক্রেষ্ট ও সম্মননা পত্র প্রদান করা হয়।এদের মধ্যে থেকে ব সাফল্য অর্জনকারী ৩ জন মহিলাকে জেলা পর্যায় থেকেও নির্বাচিত জয়িতা নির্বাচিত করা হয়েছে।
অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা-কর্মচারী,এনজিও প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রীবৃন্দ উপস্থী’ত ছিলেন।

 

Check Also

মানসম্মত শিক্ষার প্রসারে

মানসম্মত শিক্ষার প্রসারে মাধ্যমিক এবং প্রাথমিক শিক্ষার বিভাগের সমন্বয় সভা ২০২০

মানসম্মত শিক্ষার প্রসারে মাধ্যমিক এবং প্রাথমিক শিক্ষার বিভাগের সমন্বয় সভা ২০২০ কবি নজরুল শিক্ষা মঞ্জিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *