Saturday , January 16 2021
Breaking News
Home / বাংলাদেশ / অপরাধ / নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকসহ আটক-৪

নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকসহ আটক-৪

Vaskorjo, kushtia কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর
ছবি :শরিফ মাহমুদ কুষ্টিয়া  :আটককৃত আবু বক্কর ও নাহিদ কুষ্টিয়া সদরের জুগিয়া এলাকার মাদরাসা ইবনি মাসইদ(র.) এর শিক্ষার্থী এবং আলামিন ও ইউসুফ একই মাদ্রাসার শিক্ষক
কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ :  কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে মাদ্রাসার দুই শিক্ষার্থী ও দুই শিক্ষককে আটক করেছে পুলিশ। আটককৃত আবু বক্কর ও নাহিদ কুষ্টিয়া সদরের জুগিয়া এলাকার মাদরাসা ইবনি মাসইদ(র.) এর শিড়্গার্থী এবং আলামিন ও ইউসুফ একই মাদ্রাসার শিক্ষক।
শনিবার দিবাগত রাতে ওই মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে পুলিশের একাধিক সূত্র থেকে জানা গেছে।
কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভির আরাফাত জানান, সিসিটিভির ফুটেজ দেখে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে প্রেস ব্রিফ্রিং করে এ ব্যাপারে বিসত্মারিত জানান পুলিশ সুপার।
সিসিটিভি ফুটেজে দেখা যায়, শুক্রবার রাত ২টা ১৬ মিনিটে জুব্বা ও টুপি পরিহিত দুই যুবক মই বেয়ে নির্মাণাধীন ভাস্কর্যের ওপর উঠে শক্ত কিছু দিয়ে ভাঙচুর করছে। কয়েক সেকেন্ড ভাঙচুর শেষে তারা মই বেয়ে নিচে নেমে নির্বিঘ্নে চলে যাচ্ছে।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, শুক্রবার দিনগত রাত ২টার দিকে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে। পরে ঘটনাস’লে থাকা সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এর সুত্র ধরে তাদের আটক করা হয়।
এদিকে এসব ঘটনার প্রতিবাদে রবিবার বিকাল ৩টায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের পর ৫ রাস্তার মোড়ে গুলির ঘটনাসহ কুষ্টিয়া শহরে জেলা বিএনপি কার্যালয়ে ভাঙচুর ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটে। হামলার ছবি তুলতে গিয়ে দুই গণমাধ্যম কর্মী আহত হয়েছেন। অন্যদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরসহ কুষ্টিয়া শহরে বেশ কিছু অনাকাঙ্‌ক্িষত ঘটনা ঘটে যাওয়ায় জেলা শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

ছবি :শরিফ মাহমুদ
কুষ্টিয়া
০৬-১২-২০
০১৭১২-০৭৬০৯৯

Check Also

ধর্ষণ মামলা তুলে নিতে বাদীকে হুমকি

ধর্ষণ মামলা তুলে নিতে বাদীকে হুমকি

খুলনা ব্যুরো:  বাগেরহাটের ফকিরহাটে শারমিন সুলতানা প্রিয়া (২৪) নামের এক নারীকে ধর্ষণের অভিযোগে করা মামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *