Tuesday , January 19 2021
Breaking News
Home / খবর / কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর, বিক্ষোভ সমাবেশ

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর, বিক্ষোভ সমাবেশ

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর

ছবি :কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ :  বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের ডান হাত ও পুরো মুখমন্ডল,বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ :   বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন’ী বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা।
শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত ও পুরো মুখমন্ডল, বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলে দুর্বৃত্তরা।
গতকাল শনিবার সকালে বিষয়টি দৃষ্টিগোচর হলে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।
পৌরসভা কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের ব্যসত্মতম পাঁচ রাসত্মার মোড়ে জাতীয় ফুল শাপলার ভাস্কর্য নির্মাণ করা হয় প্রায় ২০ বছর আগে। সেই শাপলা ভেঙ্গে সেখানে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের কাজ চলছিল। একই বেদিতে বঙ্গবন্ধুর তিন ধরনের তিনটি ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এছাড়া ওই বেদিতে জাতীয় চার নেতার ভাস্কর্যও নির্মাণ করা হবে। এরই মধ্যে বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য স’াপনের কাজ প্রায় শেষের পথে।
কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, ঘটনাস’লে থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। রাত ২টার দিকে দুইজনকে দেখা যাচ্ছে তারা ভাস্কর্য ভাঙচুর করছে। তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে।
কুষ্টিয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, এ ধরনের নোংরা কাজ কোনোভাবেই মেনে নেওয়া হবে না। যারা এ ঘটনা ঘটিয়েছে এবং মদদ দিয়েছে, তাদের প্রত্যেককেই খুঁজে বের করে কঠিন শাসিত্ম দিতে হবে।
কুষ্টিয়া পৌরসভার প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, ভাস্কর্য নির্মাণ কাজের প্রায় ৭৫ শতাংশ শেষ হয়েছিল। ভাস্কর্য ভাঙার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন, ধারণা করা হচ্ছে, যারা আওয়ামী লীগের বিরোধী, বঙ্গবন্ধুকে যারা মানতে পারে না; তারাই এ ঘটনা ঘটিয়েছে। পৌরসভার পক্ষ থেকে পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা করা হচ্ছে।
এদিকে এ ঘটনার পর জেলার সবগুলো ভাস্কর্যে অতিরিক্ত নজরদারি শুরু হয়েছে। কালেক্টরেট চত্বরসহ জেলায় যতগুলো ভাস্কর্য আছে সবগুলো সিসি ক্যামেরার আওতায় নেওয়া হয়েছে। পাশাপাশি নজরদারি বাড়ানোর জন্য সংশিস্নষ্ট ইউএনওদেরও প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।
কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর

Check Also

আ’লীগের দুই হেভিওয়েট প্রার্থী সভাপতি-সম্পাদক পরাজিত

আ’লীগের দুই হেভিওয়েট প্রার্থী সভাপতি-সম্পাদক পরাজিত কালিশংকরপুর ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর হলেন তরম্নণ সমাজ সেবক তানভীর নবেল

: এইচ এম তানভীর নবেল কুষ্টিয়া থেকে শরিফ মাহমুদ :  কুষ্টিয়া সদর উপজেলার পৌর নির্বাচনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *