Tuesday , October 27 2020
Breaking News
Home / আন্তর্জাতিক / ভারতে করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়াল

ভারতে করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়াল

ভারতে করোনায়

Kbdnews ডেস্ক:  ভারতে করোনায় মৃতের সংখ্যা এক লাখ ছাড়াল। সেইসঙ্গে প্রতিদিনই ক্রমাগতহারে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষ করে ভারতের সাতটি রাজ্যে অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে করোনা সংক্রমণের হার। রাজ্যগুলো হচ্ছে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, গুজরাট, দিলি্ল ও পশ্চিমবঙ্গ। শনিবার বিকেল অবধি পাওয়া তথ্যমতে, ভারতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৩৫২ জনের। ভারতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৪৯ হাজার ২৫৯ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৪ লাখ দুই হাজার ৮০৭ জন। করোনায় মৃতের তালিকায় তিন নম্বর স্থানে রয়েছে ভারত।

ভারতে করোনায়
ভারতের আগে রয়েছে আমেরিকা ও ব্রাজিল। ভারতে করোনা আক্রান্তের তালিকায় শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র রাজ্য। তার পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তর প্রদেশ এবং রাজধানী দিলি্ল। দিলি্লর পরেই রয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য। মহারাষ্ট্রে করোনা আক্রান্ত ১৪ লাখ ৯২২ জন। অন্ধ্রপ্রদেশে ৭০ লাখ ছয় হাজার ৭৯০ জন। কর্ণাটকে ছয় লাখ ২০ হাজার ৬৩০ জন। তামিলনাড়ুতে ছয় লাখ আট হাজার ৮৮৫ জন। উত্তর প্রদেশে চার লাখ ছয় হাজার ৯৯৫ জন। দিলি্লতে দুই লাখ ৮৫ হাজার ৬৭২ জন।
ভারতে করোনায়
পশ্চিমবঙ্গে দুই লাখ ৬৩ হাজার ৩৬৪ জন। সামাজিক সুরক্ষার যাবতীয় বিধিনিষেধ সত্ত্বেও লাগাম পরানো যাচ্ছে না করোনা সংক্রমণে। ফলে স্বাভাবিকভাবেই করোনা নিয়ে আতঙ্ক বাড়ছে। এসবের মধ্যেই ধীরে ধীরে দেশটিতে সমস্ত পরিষেবা চালু হয়ে যাচ্ছে।
ভারতে করোনায়
তার মধ্যে চলতি মাসেই রয়েছে দুর্গাপূজা। স্বাভাবিকভাবেই দুর্গাপূজায় বিশেষ করে বাঙালি অধ্যুষিত রাজ্য পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ লাফিয়ে বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

 

 

Check Also

গ্লোব-বায়োটেক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড-১৯ এর ভ্যাকসিন ক্যান্ডিডেট তালিকায় গ্লোব বায়োটেক

স্টাফ রিপোর্টার :   বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভিড-১৯ এর ভ্যাকসিন ক্যান্ডিডেট তালিকায় গ্লোব বায়োটেক লিমিটেডের আবিষ্কৃত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *