Sunday , October 25 2020
Breaking News
Home / খবর / মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

করোনাভাইরাসে

স্টাফ রিপোর্টার :    মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত ৫ হাজার ১২৯ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় এক হাজার ১০৬ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট তিন লাখ ৫৭ হাজার ৮৭৩ জন শনাক্ত হলেন।

গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়। এর আগে গত ২ আগস্ট ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত এক হাজারের নিচে নামে। এরপর এখন পর্যন্ত ১২শ এর নিচে নামেনি শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০ হাজার ৬৮০টি। নমুনা পরীক্ষা করা হয় ১০ হাজার ৭৬৫টি। এখন পর্যন্ত ১৮ লাখ ৯৮ হাজার ৭৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৭৫৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ দুই লাখ ৬৮ হাজার ৭৭৭ জন।
করোনাভাইরাসে

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ২৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৮৫ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৫ দশমিক ১০ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।

গত একদিনে মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ তিন হাজার ৯৭৪ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৫৫ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৫ জন এবং একজন বাড়িতে মৃত্যুবরণ করেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊধর্ে্ব ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন।
করোনাভাইরাসে
বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে আট জন, বরিশালে একজন, ময়মনসিংহে একজন, খুলনা বিভাগে একজন এবং সিলেটে দুই জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২১৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৮৭০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৫৪ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৪ হাজার ৬২৮ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৪৯৮ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৬৫৮ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৯৫৬ জন। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন চার লাখ ৮৫ হাজার ৩০৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে পাঁচ লাখ ২৯ হাজার ৮৭৫ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৪ হাজার ৫৭০ জন।

 

করোনাভাইরাসে
হামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩৬ জনের মৃত্যু হয়েছে, শনাক্ত ১১০৬

 

Check Also

মহাষ্টমী

আজ মহাষ্টমী

স্টাফ রিপোর্টার :  শ্রী শ্রী দুর্গা দেবীর নবপত্রিকা প্রবেশ স্থাপন সপ্তমাদি কল্পারম্ভের মধ্য দিয়ে গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *