Wednesday , October 28 2020
Breaking News
Home / খবর / ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও ডিজাইন- শীর্ষক প্রকল্প

ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও ডিজাইন- শীর্ষক প্রকল্প

ব্রডগেজ রেললাইন

আজ ২৫শে সেপ্টেম্বর মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে দুপুরে দর্শনা থেকে মুজিবনগর এবং দামুড়হুদা হয়ে মেহেরপুর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও ডিজাইন- শীর্ষক প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি। সভায় প্রধান অতিথি বক্তব্য দেন যোগাযোগ ব্যবস্থা যত উন্নতি হবে এলাকার উন্নয়ন ততো বেশি হবে, এর জন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। প্রাথমিক পর্যায়ে দর্শনা থেকে মুজিবনগর-মেহেরপুর পরে পর্যায়ক্রমে প্রকল্প বাড়িয়ে গাংনী হয়ে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থার প্রকল্প গ্রহণ করা হবে। প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, একবারে তো সব কাজ সম্পন্ন করা সম্ভব নয, যে কারণে পর্যায়ক্রমে এ প্রকল্প শেষ করা হবে।

ব্রডগেজ রেললাইন

মেহেরপুর জেলা প্রশাসক মো: মুনসুর আলম খানের সভাপতিত্বে।জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় জনপ্রশাসন মন্ত্রণালয় প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী ২০১১ সালে ঐতিহাসিক ১৭ এপ্রিলের জনসভায় মেহেরপুর জেলায় রেললাইন সংযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি আরো বলেন, প্রত্যেকটি জেলায় রেললাইন সংযোগ করা হবে। অবহিতকরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-জুন এর মাধ্যমে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শাহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, প্রকল্প ডাইরেক্টর আসাদুল হক, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তৌফিকুর রহমানের সঞ্চালনায় মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

ব্রডগেজ রেললাইন

Check Also

অ্যানথ্যাক্স

গাংনীর সীমাত্ম গ্রামগুলোতে আবারও অ্যানথ্রাক্স ছড়িয়ে পড়েছে। পশু পালনকারীরা ড়্গতিগ্রস’। প্রাণীসম্পদ বিভাগের উদাসীনতার কারনে অনেকেই অ্যানথ্যাক্স আক্রাত্ম।

আমিরুল ইসলাম অল্ডাম :   মেহেরপুরের গাংনীর সীমানত্ম গ্রাম তেঁতুলবাড়ীয়া, মথুরাপুর, সহড়াতলা, রংমহল, খাসমহল, করমদীসহ একাধিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *