Wednesday , October 28 2020
Breaking News
Home / খবর / গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ ’ পস্নাস ক্যাম্পেইন-২০২০ পালন উপলক্ষ উপজেলা এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ ’ পস্নাস ক্যাম্পেইন-২০২০ পালন উপলক্ষ উপজেলা এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

Vitamin A Calsul Gangniজাতীয় ভিটামিন ‘এ

আমিরুল ইসলাম অল্ডাম : মেহেরপুরের গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ পালন উপলড়্গে উপজেলা এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের আয়োজনে এবং জনস্বাস’্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস’্য অধিদপ্তর, স্বাস’্য ও পরিবার মন্ত্রণালয়ের বাসত্মবায়নে উক্ত সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার সময় গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের সভাকড়্গে এ্যাডভোকেসী ও পরিকল্পনা সভার আয়োজন করা হয়।
গাংনী উপজেলা স্বাস’্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াজুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন,গাংনীর গণ মানুষের নেতা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ খালেক।এসময় বিশেষ অতিথি হিসাবে উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ, গাংনী উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের কর্মকর্তা ডা. ইসতিয়াক ইউনুছ, গাংনী উপজেলা শিড়্গা অফিসার মো. আলাউদ্দীন, গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রতিনিধি এসআই হাবিবুর রহমান প্রমুখ।
আরও উপসি’ত ছিলেন,গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সাদিয়া সুলতানা। অনুষ্ঠানের নানা তথ্য চিত্র ভিডিও প্রজেক্টরের মাধ্যমে উপস’াপন করেন, গাংনী উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের ডিজিজ কন্ট্রোল ডা. আদিলা আজহার আরশী।

উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের ইপিআই টেকনিশিয়ান আব্দুর রশীদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরম্নল ইসলাম অল্ডাম প্রমুখ।
উপজেলা স্বাস’্য কমপেস্নক্সের আয়োজনে অনুষ্টিত সভায় সরকারকর্মকর্তা,সাংবাদিক, শিড়্গক প্রতিনিধি,সেবিকা, স্বাস’্যকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপসি’ত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয় যে, আগামী ৪ ঠা অক্টোবর /২০২০ থেকে পড়্গকালব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।ক্যাম্পেইনের আওতায় ২১৭ টি কেন্দ্রের মাধ্যমে এবারে ৬-১১ মাস বয়সী ৩ হাজার ৮ শ.৪১ জন শিশুদের নীল রংয়ের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী পর্যনত্ম ৩০ হাজার ২৬২ জন শিশুদের লাল রঙয়ের ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলায় মোট টিকা শিশুর সংখ্যা ৩৪ হাজার ১০৩ জন।

 

Check Also

গাংনীতে

গাংনীতে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কলেজ ছাত্রলীগের আনন্দ র‌্যালি শেষে কর্মী সমাবেশ অনুষ্ঠিত

আমিরুল ইসলাম অল্ডাম :   মেহেরপুরের গাংনীতে বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে চলমান উন্নয়নের অগ্রযাত্রা ধরে রাখতে সক্ষম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *