Saturday , October 24 2020
Breaking News
Home / খবর / সন্দেহভাজন পুলিশ সদস্যের ডোপটেস্ট পজিটিভ হলেই যাবে চাকরি : ডিএমপি কমিশনার

সন্দেহভাজন পুলিশ সদস্যের ডোপটেস্ট পজিটিভ হলেই যাবে চাকরি : ডিএমপি কমিশনার

p0licc
সন্দেহভাজন পুলিশ সদস্যের ডোপটেস্ট পজিটিভ হলেই যাবে চাকরি : ডিএমপি কমিশনার

 

স্টাফ রিপোর্টার :   ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, মাদকসেবী সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপটেস্ট করা হবে। কেউ টেস্টে পজিটিভ হলেই তাকে চাকরি হারাতে হবে। যেসব পুলিশ সদস্য মাদকের সঙ্গে সম্পৃক্ত তাদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি করা হচ্ছে। যে উদ্দেশ্য ও শক্তি নিয়ে আমরা মাদকের বিরুদ্ধে নেমেছিলাম তা অব্যাহত রাখতে হবে। গতকাল রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত বাংলাদেশ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আয়োজিত ডিএমপির মাসিক অপরাধ সভায় কর্মকর্তাদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার
ডিএমপি কমিশনার বলেন, বিট পুলিশিং ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী থেকে প্রাপ্ত তথ্য কাজে লাগিয়ে মাদকসেবীদের তালিকা করতে হবে। আমরা তাদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে পুনর্বাসনে সহযোগিতা করব। পথশিশুদের মাদকসেবনের বিষয়ে তিনি বলেন, ‘যেসব পথশিশুরা মাদক ও ড্যান্ডি খাচ্ছে, তাদের দিকে বিশেষ লক্ষ্য দিতে হবে। এরা ভবিষ্যতে বড় হয়ে ছিনতাইসহ অপরাধমূলক কাজ করার সম্ভাবনা আছে। শিশুদের কাছে জুতার সল্যুশন আঠা যেসব দোকানদার বিক্রি করছেন, তাদেরকে শিশুদের কাছে এ আঠা বিক্রি না করার জন্য কঠোরভাবে সতর্ক করার নির্দেশ দেন তিনি।

শফিকুল ইসলাম বলেন, ডিএমপির মনিটরিং সেলের মাধ্যমে থানায় সেবা প্রত্যাশীদের সঙ্গে যোগাযোগ করে দেখা যাচ্ছে, থানায় মামলা ও জিডি গ্রহণের ক্ষেত্রে পুলিশের আচরণে জনসাধারণ সন্তুষ্ট হচ্ছেন। এটা আমাদের ধরে রাখতে হবে এবং সেবার মান আরও বাড়াতে হবে। এছাড়াও ঢাকা মহানগরে সংঘটিত হত্যা, ডাকাতি ও ছিনতাই মামলার ডিটেকশনের (ধরার) পরিমাণ অনেক ভালো বলে জানান ডিএমপি কমিশনার।

এ সময় জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কমিশনার। ডিএমপির ক্রাইম বিভাগের মধ্যে প্রথম হয়েছে মিরপুর বিভাগ, ডিএমপির গোয়েন্দা বিভাগের মধ্যে প্রথম হয়েছে গোয়েন্দা তেজগাঁও বিভাগ এবং ট্রাফিক বিভাগের মধ্যে যৌথভাবে প্রথম হয়েছে গুলশান ও উত্তরা বিভাগ। সন্তোষজনক কাজের জন্য ৩৭ জনকে ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় পুরস্কৃত করেন কমিশনার।

ডিএমপি কমিশনার
সন্দেহভাজন পুলিশ সদস্যের ডোপটেস্ট পজিটিভ হলেই যাবে চাকরি : ডিএমপি কমিশনার

Check Also

মেহেরপুরের ৫ রোভারের

মেহেরপুরের ৫ রোভারের ২৩ তম মৃত্যুবার্ষিকীতে দোয়া মহাফিল অনুষ্ঠান

মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের ৫ রোভারের ২৩ তম মৃত্যুবার্ষিকীতে দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুরের কৃতি ৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *