Saturday , September 26 2020
Breaking News
Home / বাংলাদেশ / গাংনীতে নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

গাংনীতে নানা আয়োজনের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

Gangni 15 August.....Gangni 15 August..Gangni 15 August

আমিরুল ইসলাম অল্ডাম :  শোক র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে গাংনীর বিভিন্ন স’ানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলড়্গে আজ শনিবার সকাল ৮টার সময় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার স’পতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শোক র‌্যালী ও সংড়্গিপ্ত আলোচনা সভার মধ্যে দিয়ে গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে কর্মসূচী শুরম্ন হয়েছে।

 জাতীয় শোক দিবস

আজ শনিবার সকাল সাড়ে ৮ টার সময় মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতির পড়্গ থেকে একটি বিশাল শোক র‌্যালি শুরম্ন হয়ে গাংনী উপজেলা অডিটিারিয়ামে এসে শেষ হয়। সেখানে সংড়্গিপ্ত আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মাহফিল এবং তবারক বিতরণ করা হয়।
গাংনীতে উপজেলা প্রশাসন, বাংলাদেশ আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন দিবসটি উপলড়্গে নানা আয়োজন করে।
অন্যদিকে বেলা সাড়ে ১১ টার সময় গাংনী পৌর আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে শোক র‌্যালি শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সামাজিক দুরত্ব ও স্বাস’্য বিধি মেনে পৌর আওয়ামীলীগের সভাপতি ছানোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপসি’ত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, পৌর সভার সাবেক মেয়র আহমেদ আলী, মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মাষ্টার, জাতীয় পার্টি জেপির জেলা সভাপতি আব্দুল হালিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন,কৃষি বিষয়ক সম্পাদক ফজলুর রহমান ফজল, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরম্নল ইসলাম প্রমুখ। এছাড়া আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম শাহ, কৃষকলীগ নেতা আতিয়ার রহমান, আ,লীগ নেতা ইয়াছিন রেজা, প্রভাষক সালাউদ্দীন আহমেদ, কাউন্সিলর বদরম্নল আলম বুদু,কাজীপুর ইউপি আ,লীগের সম্পাদক হাফিজুর রহমান, যুবলীগ কর্মী আব্দুল আলিম ,ছাত্রলীগের তৌহিদুল ইসলাম, বিপস্নব হোসেন, অনিক, ইমরান হাবীব আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, যুবলীগ, ,কৃষকলীগ , ছাত্রলীগের কর্মীরা উপসি’ত ছিলেন। শেষে দোয়া মাহফিল ও বিশেষমোনাজাতের পর তবারক বিতরণ করা হয়।

 জাতীয় শোক দিবস
আমিরুল ইসলাম অল্ডাম

Check Also

উপ নির্বাচনে

গাংনীর ধানখোলা ইউপির ২নং ওয়ার্ডের উপ নির্বাচনে জাকির হোসেনের জনপ্রিয়তা শীর্ষে

আমিরুল ইসলাম অল্ডাম   মেহেরপুর  : মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউপির ২ নং ওয়ার্ড এর সদস্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *