Sunday , September 27 2020
Breaking News
Home / খবর / গাংনী থানা’র আয়োজনে অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ অনুষ্ঠিত

গাংনী থানা’র আয়োজনে অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ অনুষ্ঠিত

অস্থায়ী পুলিশ
আমিরুল ইসলাম অল্ডাম  :   মেহেরপুরের গাংনী থানা’র আয়োজনে অস’ায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার বিকাল ৪ টায় উপজেলা পরিষদ সভাকড়্গে কর্মশালা অনুষ্ঠিত হয়। করোনা পরিসি’তিতে সামাজিক দুরত্ব এবং স্বাস’্য বিধি মেনে মেহেরপুর জেলা পুলিশ সুপার (অতিরিক্ত) হাসিবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে মতবিনিময়, পরামর্শ ও সুপারিশ প্রদান করেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা পুলিশ সুপার (অতিরিক্ত) হাসিবুল আলম। তিনি বলেন, গাংনী উপজেলায় আইন শৃংখলা রড়্গায় ৯ টি পুলিশ ক্যাম্প রয়েছে। এর মধ্যে ৪ টি স’ায়ী ক্যাম্প বাদবাকী ৫ টি ক্যাম্প অস’ায়ী। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের আইজিপি মহোদয়ের মতামতের ভিত্তিতে অস’ায়ী ক্যাম্প গুলো পর্যায়ক্রমে ক্লোজ করার নীতিগত সিদ্ধানত্ম গ্রহন করা হয়েছ্‌। েএড়্গেত্রে ক্যাম্পের প্রয়োজনীয়তা বিবেচনায় নিয়ে স’ানীয়ভাবে কর্মকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গের মতামত ও সুপারিশ গ্রহন করে জেলা পুলিশের পড়্গ থেকে প্রতিবেদন করা করা হবে।
গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি)ওবাইদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায়
মতামত প্রকাশ করেন,গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোসত্মফা, মেহেরপুর জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল হক মাষ্টার, গাংনী উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মনিরম্নজ্জামান ,উপজেলা আ.লীগের যুগ্ন সাধারন সম্পাদক নাজমুল হুদা বিঃ, সাবেক পৌর মেয়র আহমেদ আলী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আমিরম্নল ইসলাম, রাইপুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু, জেলা পরিষদের সদস্য মহাম্মদ আলী, গাংনী থানার ওসি তদনত্ম সাজেদুল ইসলাম প্রমুখ্‌ ।
বক্তারা বলেন, আইন শৃংখলা পরিসি’তির উন্নয়ন, মাদক ও সন্ত্রাস নিয়ন্ত্রন এবং সামাজিক অপরাধ দমনে পুলিশ ক্যাম্পগুলো এখনই ক্লোজ করার দরকার নেই। বরং অস’ায়ী ক্যাম্প গুলো স’ায়ী করার দাবি জানান হয়। তিনি আরও বলেন,ক্যাম্পগুলো অপসারণ করা হলে আইন শৃংখলার অবনতি হতে পারে বলে মনত্মব্য তুলে ধরেন। ক্যাম্পগুলো স’ায়ীকরণ ও আরও কার্যকর এবং অবকাঠামোগত উন্নয়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধানত্ম গৃহিত এবং সুপারিশ করা হয়।
কর্মশালায় রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি,মুক্তিযোদ্ধা, স’ানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ উপসি’ত ছিলেন।

অস্থায়ী পুলিশ

Check Also

স্টাফরিপোটার

মেহেরপুরে স্কাউটসের ত্রৈ-বাষিক কাউন্সিলে নতুন কমিটি গঠন

ছবি=স্টাফরিপোটার  স্টাফরিপোটার  : বাংলাদেশ স্কাউটস, মেহেরপুর সদর উপজেলার ত্রৈ-বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *