Tuesday , August 11 2020
Breaking News
Home / আন্তর্জাতিক / ভারতের তেলেঙ্গানা রাজ্যে ২ হাজারের বেশি করোনা রোগীকে খুঁজে পাচ্ছে না প্রশাসন।

ভারতের তেলেঙ্গানা রাজ্যে ২ হাজারের বেশি করোনা রোগীকে খুঁজে পাচ্ছে না প্রশাসন।

অনলাইন ডেস্ক

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক : ভারতের প্রতিদিনই বেড়েই চলছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে পর্যন্ত দশ লক্ষের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ভারতের তেলেঙ্গানা রাজ্যে হাজারের বেশি করোনা রোগীকে খুঁজে পাচ্ছে না প্রশাসন

অনলাইন ডেস্ক

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ১০ দিনে তেলেঙ্গানায় কোভিড রিপোর্ট পজিটিভ আসা ২ হাজারের বেশি মানুষকে খুঁজে পাচ্ছে না তেলেঙ্গানা প্রশাসন। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই ঘটনার কথা জানিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছে তেলেঙ্গানা স্বাস্থ্যদপ্তর।

তেলেঙ্গানা স্বাস্থ্যদপ্তরের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, সরকারি হাসপাতাল ও অন্যান্য পরীক্ষা কেন্দ্রে গত ১০ দিনের র‌্যাপিড টেস্টে দুই হাজারেরও বেশি মানুষের দেহে করোনা ধরা পরে। ওই সব রোগীরা টেস্টের সময় ভুল (মিথ্যা) ফোন নম্বর দিয়েছিলেন। অনেকে তাদের বাড়ির ঠিকানাও ভুল দিয়েছিলেন। এখন স্বাভাবিকভাবেই তাদের খোঁজ মিলছে না।

খবরে বলা হয়, সামাজিকভাবে বিচ্ছিন্ন হওয়ার ভয়েই রিপোর্টে মিথ্যা তথ্য দিয়েছে রোগীরা। এমনটাই ধারণা কর্তৃপক্ষের।

এদিকে বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার ডিএস লোকেশ কুমার জানান, এটা খুবই ভয়ঙ্কর একটি সংবাদ। ভুল তথ্য দেয়া ওসব আক্রান্তরা যদি নির্দেশ না মেনে রাস্তায় ঘুরে বেড়ান, তাহলে সংক্রমণ আরও বেড়ে যাবে।’

ভুল তথ্য দেয়ার নিয়ে ডিএস লোকেশ কুমার বলেন, আমরা করোনা রোগীদের তথ্য খুঁজতে গিয়ে দেখি একই নম্বর দিয়েছেন অনন্ত ১০ জন ব্যক্তি। এরপর সেই নম্বরে ফোন করে সেটিও বন্ধ পাই।

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘণ্টায় তেলেঙ্গানা রাজ্যে এক হাজার ৬৭৬ জন নতুন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে তেলেঙ্গানা স্বাস্থ্যদপ্তর। এখন পর্যন্ত এ রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেছে। তেলেঙ্গানায় মারা গেছেন ৩৯৬ জন।

Check Also

পেট্রোলের মান

রিফাইনারিগুলো যন্ত্রপাতি আপগ্রেড না করে পেট্রোলের মান কমাতে চাচ্ছে

Kbdews ডেস্ক :  দেশের জ্বালানি তেল শোধনাগার বা রিফাইনারিগুলো নিজেদের যন্ত্রপাতি আপগ্রেড না করে পেট্রোলের মান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *