Sunday , June 20 2021
Breaking News
Home / খবর / গাংনীর বেতবাড়ীয়া ঘাটপাড়ায় পানি বন্দী ৬ পরিবার। ২ দিন যাবত না খেয়ে বিপাকে জনজীবন। সাহায্যের আবেদন

গাংনীর বেতবাড়ীয়া ঘাটপাড়ায় পানি বন্দী ৬ পরিবার। ২ দিন যাবত না খেয়ে বিপাকে জনজীবন। সাহায্যের আবেদন

Gangni Betbaria FloodGangni Betbaria Flood..পানি বন্দী

Kbdnews :   গাংনী উপজেলার বেতবাড়ীয়া ঘাটপাড়ায় ৬ টি অসচ্ছল পরিবার ১ সপ্তাহ পানি বন্দী অবস’ায় অবরম্নদ্ধ জীবন যাপন করছে ।ঘরে খাবারের ব্যবস’া না থাকা এবং রান্নার ব্যবস’া না থাকায় ২ দিন যাবত না খেয়ে কষ্টে দিনাতিপাত করছে পরিবারগুলো। পানিবন্দী হওয়ায় রোগজীবানুতে আক্রানত্ম হচ্ছে এলাকাবাসি।দেখার কেউ নেই। পানি নিষ্কাশনের ব্যবস’া করার দাবি গ্রামবাসীর। বর্তমানে অপরিকল্পিতভাবে রাসত্মা ও ঘরবাড়ি নির্মাণের কারণে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যায়। এবারো বর্ষা মৌসুমে প্রবল বর্ষায় দেখা দিয়েছে জলাবদ্ধতা। পুকুর- বাড়ী সব পানিতে থৈ-থৈ একাকার।এতে দুর্ভোগে ঐ গ্রামের ইব্রাহীম আলীর ছেলে লালন ও আবুল হাশেম, মহসিনের স্ত্রী পরিস্কার,কলিমউদ্দীনের ছেলে রশিক ও রশিদ,জামাল হোসেনের স্ত্রী বিলকিচ সহ প্রায় ৬/৭ পরিবার । পানিবন্দী থাকায় রান্না খাওয়া এমনকি রাত্রি যাপন করতেও মানবেতর অবস’া দেখা দিয়েছে। জলাবদ্ধতায় এবং ড্রেনেজ ব্যবস’া না থাকায় চরম নাকাল অবস’ার মধ্য দিয়ে দিনাতিপাত করছে এলাকাবাসী। বিশেষ করে বৃদ্ধা-নারী-শিশু, গবাদি পশু গরম্ন ছাগল, মুরগী ও ছোট ছেলে মেয়েদের চলাফেরা খেলাধুলা বন্ধ হয়ে পড়েছে। সাপ ও পানিজাত পোকা বাড়ীতে উঠে আসছে। সবমিলে মানুষের দুর্ভোগ প্রকট আকার ধারন করেছে।
এব্যাপারে গ্রামের পানিবন্দী লালনের স্ত্রী রম্নপালী খাতুন ভেজা কাপড়ে জানান, প্রতি বছরই আমাদের এই মহলস্নায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়।আমরা গরীব মানুষ। বাড়ীর উঠানে হাটু পানি। মাটির দেয়াল ও বেড়া দেয়া ঘরের মেঝেতে হাটু পানি। পানি বন্দী হয়ে পড়ে ৬/৭টি পরিবার। আমরা গ্রামবাসীর পড়্গ থেকে সুষ্ঠু ব্যবস’া নিতে মেম্বরের মাধ্যমে ইউএনও বরাবর অভিযোগ দিয়েছি।আমাদের কষ্ট দেখে সরকারী ভাবে দুর্যোগ সহনীয় ঘরের বরাদ্দ দেবেন এমনটাই প্রত্যাশা আমাদের।
স’ানীয় ইউপি সদস্য আনারম্নল ইসলাম জানান, এ বছরের টানা বর্ষনে অসহায় পরিবারগুলো মানবেতর জীবন যাপন করছে। উপজেলা নির্বাহী অফিসার, সংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যান পানি নিস্কাশনের আশ্বাস দিয়েও মেরামতে কোনো উদ্যোগ নেয়নি। দ্রম্নত সময়ের মধ্যে জলাবদ্ধতা দুর করতে কর্তৃপড়্গের কাছে জোর দাবি জানান তিনি। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ বলেন,দ্রম্নত সময়ের মধ্যে জলাবদ্ধতা দুর করনে ব্যবস’া নেয়া হচ্ছে।

 

Check Also

মেহেরপুরের গাংনীতে বিদ্যুত স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

মেহেরপুরের গাংনীতে বিদ্যুত স্পৃষ্টে গৃহবধূর মৃত্যু

আমিরুল ইসলাম অল্ডাম ঃ মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের রাধাগোবিন্দপুর ধলা গ্রামে বিদ্যুত স্পৃষ্ট হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *