Tuesday , August 4 2020
Breaking News
Home / মেহেরপুর / নাগরিক সুবিধা বঞ্চিত গাংনী পৌরসভার ৩ নং ওয়ার্ডবাসী ৪ বছরেও সড়ক বাতি ছাড়া কাঙ্খিত কোন উন্নয়ন হয়নি

নাগরিক সুবিধা বঞ্চিত গাংনী পৌরসভার ৩ নং ওয়ার্ডবাসী ৪ বছরেও সড়ক বাতি ছাড়া কাঙ্খিত কোন উন্নয়ন হয়নি

amirulislamaldam Aldam :  ২০ বছর অতিবাহিত হলেও গাংনী পৌর সভার ৩নং ওয়ার্ডবাসী নাগরিক সুবিধা বঞ্চিত হয়ে বসবাস করতে হচ্ছে বলে জানিয়েছেন স’ানীয় বাসিন্দারা। বর্তমান নগর পিতার ৪ বছর অতিক্রম করলেও সড়ক বাতি ছাড়া অদ্যাবধি কোন সুযোগ সুবিধা পায়নি। প্রধান সড়ক ছাড়া কোন সংযোগ সড়ক নির্মিত হয়নি।পাড়া মহলস্নায় যাতায়াতের কোন সড়ক বা রাসত্মা নেই। নেই ড্রেনেজ ব্যবস’া। বৃষ্টি হলেই কোথাও যাতায়াত করা যায়না।প্রায় ৩ হাজারের অধিক ভোটারের বসবাস এই ওয়ার্ডে। অথচ উন্নয়নের লড়্গ্যমাত্রা নেই বললেই চলে। মেয়রের চলমান কর্মকালীন মেয়াদে ৩ নং ওয়ার্ডে প্রধান সড়ক ছাড়া কোনরকম সংযোগ সড়ক পাকাকরণ হয়নি। অথচ পৌরসভার অন্যান্য ওয়ার্ডে ইতোমধ্যেই অনেকগুলো পাকা রাসত্মা ও অনেকগুলো সংযোগ রাসত্মা এইচবিবিকরণ করা হয়েছ্‌ে। পৌরসভার নিয়ম মেনে সবরকম ভ্যাট-ট্যাক্স আদায় করা হলেও নাগরিক সেবা আর কতদিনে পূরণ হবে কেউ তা জানেনা। সম্প্রতি পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ময়লা-আবর্জনা বর্জ্য অপসারণ করার জন্য ডাষ্টবিন স’াপন করা হলেও ৩ নং ওয়ার্ডের অধিকাংশ সড়কে বা বাড়ীর পার্শ্বে ডাষ্টবিন সরবরাহ করা হয়নি। এমন বিমাতাসুলভ আচরণের জন্য ওয়ার্ডবাসী দুষছেন মেয়র আশরাফুল ইসলাম ও সংশিস্নষ্ট কাউন্সিলর আমিনুল ইসলাম আসাদকে।পাড়া মহলস্নায় এখনও নাগরিক সুবিধা পেতে অনেকগুলো সংযোগ রাসত্মা নির্মাণের প্রয়োজন হলেও আজও তা করা হয়নি। মহলস্না সড়ক বাতিও ঠিকমত দেয়া হয়নি। এখনও অনেক পাড়া অন্ধকারে নিমজ্জিত। মাটির রাসত্মাগুলিতে আজও কোনরকম ইটবালি পড়েনি। চৌগাছা কাজীম মোড় থেকে হলপাড়া রাসত্মায় ও বড় মসজিদ থেকে হাসপাতাল রোডে যেতে জনগণকে ভোগানিত্মতে পড়তে হয়। অল্প বৃষ্টিতেই পানি জমে চলাচলের অযোগ্য হয়ে যায়। বার বার পৌর কর্তৃপড়্গকে জানিয়েও কোন কাজ হয়নি। স’ানীয়দের অর্থায়নে রাসত্মা চলাচলের উপযোগী করা হয়।
এব্যাপারে সংশিস্নষ্ট ওয়ার্ড কাউন্সিলর আসাদে’র সাথে আলাপ কালে জানা গেছে,দীর্ঘদিন ধরে আবেদন নিবেদন করে আসছি। অন্যান্য ওয়ার্ডে উণ্নয়ন মূলক প্রকল্প গ্রহণ করা হলেও ৩নং ওয়ার্ডে কাঙ্খিত উন্নয়ন হয়নি। এই অর্থবছরে ৩ নং ওয়ার্ডে অনেকগুলো ছোট ছোট রাসত্মা এইচবিবি করণ করার কাজ ইতোমধ্যেই শুরম্ন হয়েছে। ড্রেনেজ ব্যবস’ারও উন্নয়ন করা হবে।এছাড়াও করোনা ভাইরাস মহামারীতে সরকারী ত্রাণের পরিমাণও ছিল অপ্রতুল। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, অসচ্ছল ভাতা, প্রতিবন্ধীভাতা , ভিজিডি সহ নানা সরকারী সহায়তা জন সংখ্যা অনুযায়ী বিতরণ করা হয়না।
৩ নং ওয়ার্ডের উন্নয়ন করা হয়নি কেন এমন প্রশ্নের জবাব এড়িয়ে পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, আমি বলবো না। উন্নয়নের জন্য গৃহিত প্রকল্পের বিবরণ কাউন্সিলর নিজে দেবেন। তিনি বলেন, যারা বলেন ৩ নং ওয়ার্ডে কোন কাজ হয়নি। তারা ঠিক বলছেন না। দৃশ্যমান কোন প্রকল্প বাসত্মবায়ন করা হয়েছে সেটা বলেন। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,প্রায় ১ কোটি টাকা ব্যয়ে ইতোমধ্যেই ডিগ্রি কলেজ পাড়ার আন্টু উকিলের বাড়ী থেকে মোসত্মফা মাষ্টারের বাড়ীর হয়ে হল বসিরের বাড়ী পর্যনত্ম রাসত্মা পাকা করা হবে। পর্যায়ক্রমে সবগুলো রাসত্মা নির্মাণ করা হবে।
অচিরেই ৩ নং ওয়ার্ডের জীবন মান এগিয়ে নিতে যথেষ্ট সড়ক বাতি, ডাষ্টবিন, পয়ঃ নিষ্কাশন ব্যবস’া, ড্রেনেজ ব্যবস’া, রাসত্মাঘাট নির্মাণ করা হবে এমনটাই প্রত্যাশা ওয়ার্ডবাসীর।

Check Also

পাট চাষীরা

মেহেরপুর গাংনীতে পাট চাষীরা বিপাকে। লোকসানে হতাশ বর্গাচাষীরা পাট চাষীদের আশায় বাঁধ সাঁধলো এবার অতিবর্ষণ

ছবি:আমিরুলইসলাম অড্রাম kbdnews:  ঃ গাংনীতে পাট চাষীরা বিপাকে পড়েছে। আশা করেছিলেন, চলতি বছর সব গতবছরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *