Friday , May 14 2021
Home / খবর / খুলনায় পশুর হাটে স্থাপন করা হবে জীবাণুনাশক টানেল

খুলনায় পশুর হাটে স্থাপন করা হবে জীবাণুনাশক টানেল

খুলনায় পশুর হাটে

ছবি :বি এম রাকিব হাসান

বি এম রাকিব হাসান :  স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাট বসাতে হবে। রেলস্টশনের পাশে বা বিনা অনুমতিতে কোনো হাট বসানো যাবে না। করোনা ভাইরাস প্রতিরোধে পশুর হাটে জীবাণুনাশক টানেল স’াপন করা হবে। এবছর কোনো বয়স্ক এবং শিশুদের পশুর হাটে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রত্যেককে মাস্ক পরে গরুর হাটে প্রবেশ করতে হবে। হাটের প্রবেশ পথে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার রাখা হবে। এছাড়া করোনার কারণে এ বছর খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) উদ্যোগে অনলাইনের মাধ্যমে পশু ক্রয়-বিক্রয় করা হবে।
খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উপলড়্গে গতকাল বৃহস্পতিবার দুপুরে নগর ভবনের সভাকড়্গে কোরবানির পশুর হাট বিষয়ে এক প্রসত্মুতিমূলক সভায় এসব সিদ্ধানত্ম নেওয়া হয়।
সভায় অনলাইন ও ভার্চ্যুয়াল পশুর হাট সম্পর্কে, অবৈধভাবে পশুর হাট যাতে বসতে না পারে, পশুর হাটে ওয়াকিটকি ব্যবহার, হাটের অবকাঠামোর উন্নয়ন, নিরাপত্তা সংক্রানত্ম, ড্রেনেজ ব্যবস্থা ও নিচু জায়গা ভরাট করাসহ বিসত্মারিত আলোচনা হয়।
সভায় কেসিসির প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবার টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু, বাজার পর্যাবেক্ষণ মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমাম হাসান চৌধুরী ময়না, মো. আনিছুর রহমান বিশ্বাস, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরড়্গিত মহিলা কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কানিত্ম বালা, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেনসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।খুলনায় পশুর হাটে

 

Check Also

দেশের প্রথম মেট্রোরেল

দেশের প্রথম মেট্রোরেল

স্টাফ রিপোর্টার : মেট্রোরেলের জন্য জাপান থেকে প্রথম সেটের যে ছয়টি কোচ আনা হয়েছে, গতকাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *